চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

admin

দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেটে বান্দরবান চ্যাম্পিয়ন, রানার আপ লোহাগাড়া 

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ০০:০১:০২ || আপডেট: ২০১৮-০৪-০৫ ০০:০১:০২

 

ফারুক খান তুহিন, বীরকন্ঠ :

হয়তো দৃষ্টি শক্তি নেই, কিন্তু মনোবল অক্ষুন্ন । আর সেই মনোবলের জোরে অন্য সাধারণদের মতো প্রতিভার স্বাক্ষর রাখছে দৃষ্টিপ্রতিবন্ধীরা । এমনকি ক্রিকেটাঙ্গনেও পিছিয়ে নেই তারা । আজ (৪ঠা মার্চ ) বান্দরবান সদর উপজেলার সুয়ালক উচ্চ বিদ্যালয় ভেন্যুতে ক্রিকেটে দৃষ্টি প্রতিবন্ধীদের এমনই এক নজরকাড়া পারফর্মেন্স দেখেছে শত শত দর্শক ।

 

বান্দরবানের সুয়ালক ব্লাইন্ড ক্রিকেট ক্লাব ও লোহাগাড়া ব্লাইন্ড ক্রিকেট দলের মধ্যকার অনুষ্ঠিত প্রীতি ম্যাচটিতে বান্দরবান চ্যাম্পিয়ন হলেও হাড্ডাহাড্ডি লড়াই করে লোহাগাড়া । টস জিতে ব্যাটিং নিয়ে ১৪ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫২ রান করে করে লোহাগাড়া ।

অপরদিকে মাত্র ১ উইকেট হারিয়ে ১৫৩ রানের বিশাল টার্গেট পূর্ণ করে স্বাগতিক বান্দরবান । ম্যাচ সেরা হন বান্দরবান দলের সুকেল তংচংগ্যাঁ ।

বান্দরবান জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তংচংগ্যা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড়দের হাতে পুরষ্কার তোলে দেন । বান্দরবান জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মিলটন মূহুরী’র সভাপতিত্বে ও ফারুক খান তুহিনের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাসেল আহমেদ, তিন পার্বত্য জেলার প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের প্রধান লালহিম বম, বান্দরবান সরকারি শিশু পরিবারের উপতত্বাবধায়ক শফিকুল ইসলাম, বান্দরবান সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠানের রিসোর্স শিক্ষক সত্যজিৎ মজুমদার, শিক্ষক জসিম উদ্দিন, বান্দরবান সদর উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান জনি, বান্দরবান সদর উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি রিয়াজ উদ্দিন রাজীব, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল ভুঁইয়া, ক্রিড়া ব্যাক্তিত্ব মেহেদী হাসান মুন্না, সেনা সদস্য আব্দুল মান্নান, সুয়ালক ইউনিয়ন ছাত্রলীগ নেতা রায়হান উদ্দিন রাজসহ ইলেকট্রনিক্স, অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত স্থানীয় সাংবাদিকবৃন্দ ।

 

এর আগে প্রীতি ম্যাচটি উদ্বোধন করেন সুয়ালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল কবির ও ইউপি সচিব ক্যামংহ্লা মারমা ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তংচংগ্যা বলেন, ‘‘দৃষ্টি প্রতিবন্ধীরা আর অবহেলিত নয় । সমাজের প্রতিটি স্তরে তারা ভূমিকা রাখছে । সরকার দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রমের জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং তা বাস্তবায়ন করছে ।”

বান্দরবান দলের খেলোয়াড়রা হলেন, রিন্টু বিকাশ তংচংগ্যা, ইয়াহিয়া খাঁন, সুকেল তং, রিমন্ত তং, আব্দুল কাদের, নুমংসিং মার্মা, মো: জাহিদ হোসেন, রাজু দাশ ।

লোহাগাড়া দলের খেলোয়াড়রা হলেন, ইলাহিয়া খান, মিন্টু বিকাশ তং, আবু সায়েদ, মো: ইলিয়াছ, ইমরানুল হক, আরিফুল ইসলাম, তানজিল, সিজানুর রহমান প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *