চট্টগ্রাম, , সোমবার, ১৫ আগস্ট ২০২২

admin

রণির বিরুদ্ধে দায়ের করা চাঁদাবাজির মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন 

প্রকাশ: ২০১৮-০৪-০৬ ২১:৩৫:৫১ || আপডেট: ২০১৮-০৪-০৬ ২১:৩৫:৫১

বীর কন্ঠ ডেস্ক :

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির বিরুদ্ধে চট্টগ্রাম বিজ্ঞান কলেজ অধ্যক্ষের দায়ের করা চাঁদাবাজির মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে পাঁচলাইশ ও কোতোয়ালি থানা ছাত্রলীগ।

শুক্রবার (৭ এ্রপ্রিল) বিকেল চারটায় ডিসি হিল থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মোমিন রোড, চেরাগি পাহাড় ঘুরে মিছিলটি চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এসে মিলিত হয়।

পাঁচলাইশ থানা ছাত্রলীগ নেতা শাহজাদা চৌধুরীর সভাপতিত্বে ও কোতোয়ালি থানা ছাত্রলীগ নেতা শেখ তৌহিদুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে একাত্মতা জানিয়ে বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা ইলিয়াছ সরকার, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও নগর ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াছিন আরাফাত কচি, রাজেশ বড়ুয়া, নগর ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান রুমী, একরামুল হক রাসেল, সৌমেন বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মানিক, উপ সম্পাদক আবু হানিফ রিয়াদ, মাহমুদুল হাসান রনি, মিজানুর রহমান মিজান, সহ-সম্পাদক কায়সার মাহমুদ রাজু, সাব্বির সাকির, নগর ছাত্রলীগ নেতা রবিউল হোসেন সেলিম, রেজাউল করিম লিটন, লিংকন, তোফায়েল আহমেদ মামুন, নুরুন্নবী শাহেদ, রিজভী, রাব্বি, শাহাদাত হোসেন হিরা, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম, তারেক হোসেন, কমর উদ্দিন, জাহিদ হাসান সায়মন, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা কাজী নাঈম, মায়মুন উদ্দিন মামুন, এমইউ সোহেল ও সাফায়েত ফাহিম।

 

শিক্ষা বাণিজ্যকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার যখন শিক্ষাবান্ধব সরকারে পরিণত হয়েছে সেই শিক্ষা সেবাকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ যখন জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে চট্টগ্রামে জনসচেতনতা সৃষ্টি এবং শিক্ষা বাণিজ্য বন্ধে প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয়েছে, ঠিক তখনই চট্টগ্রাম বিজ্ঞান কলেজ সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে শিক্ষা বাণিজ্যের মধ্য দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। যার অংশ হিসেবে আমরা দেখতে পেয়েছি চলমান এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র জিম্মি করে ৪৬ লাখ টাকার চাঁদাবাজি এবং বিজ্ঞান কলেজের নামে ভর্তি করিয়ে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করিয়েছে সিটি বিজ্ঞান কলেজের নামে। আজ শিক্ষার্থী এবং অভিভাবকরা উদ্বিগ্ন।

 

মানববন্ধন থেকে অনতিবিলম্বে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মামলা অনতিবিলম্বে প্রত্যাহার না করলে চট্টলার ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে শিক্ষার মৌলিক অধিকার সমুন্নত রাখতে কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামার হুঁশিয়ারি দেন ছাত্রনেতারা।

 

এ সময় উপস্থিত ছিলেন বন্দর থানা ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেন, ছাত্রলীগ নেতা সোহেল বড়ুয়া, শামীম উদ্দিন, ফরহাদ উদ্দিন জিতু, মাহিম নেওয়াজ, আলী আরেফিন, মহিম মির্জা, হাসান আলী, আসাদুজ্জামান, নাজমুল ইসলাম, কণিক বড়ুয়া, সুলভ বড়ুয়া, আসিফ হোসেন, ফাহিম উদ্দিন প্রমুখ।- বাংলানিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *