চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২

admin

খালেদার স্বাস্থ্যের অবনতি হলে দায় সরকারের

প্রকাশ: ২০১৮-০৪-০৭ ১৪:৪৭:৪০ || আপডেট: ২০১৮-০৪-০৭ ১৪:৪৭:৪০

বীর কন্ঠ ডেস্ক  :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের কোনো অবনতি হলে এই সরকারকে তার দায়িত্ব নিতে হবে। তাকে যারা এতদিন ধরে চিকিৎসা করাচ্ছিলেন কারা কোড অনুযায়ী, তারা খালেদা জিয়ার চিকিৎসা করতে পারবেন। তবে ব্যক্তিগত চিকিৎসকরা তার চিকিৎসা করলে তিনি সন্তুষ্ট হবেন।

 

শনিবার খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়ার পর তাকে দেখতে হাসপাতালে যান মওদুদ আহমদ। সেখানেই সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

 

খালেদায় চিকিৎসায় যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে সে বোর্ড এক্সরে এবং রক্ত পরীক্ষার সুপারিশ করেছে বলেও জানান তিনি।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে চিকিৎসার অনেক সীমাবদ্ধতা আছে, এখন সরকারের নিয়ন্ত্রণের চিকিৎসা চলছে। তার ব্যক্তিগত চিকিৎসকদের এই দায়িত্ব দেয়া হলে দেশের মানুষ অন্তত নিশ্চিত হবেন যে তার ব্যক্তিগত চিকিৎসকরা তার চিকিৎসা করছেন।

 

মওদুদ আরও বলেন, একাকী নির্জন কারাগারে থাকাই তার স্বাস্থ্য অবনতির অন্যতম কারণ। সেখানে তাকে রাখা ষড়যন্ত্রমূলক। ওইরকম পরিবেশে যেকোনো ব্যক্তি থাকলে অসুস্থ হতে বাধ্য। খালেদার এই চিকিৎসা যথেষ্ট নয়, যথেষ্ট হবে সেদিন, যেদিন তিনি মুক্ত হয়ে নিজের চিকিৎসা নিজেই করাতে পারবেন।

 

‘সরকারের চিকিৎসা প্রক্রিয়ায় আমাদের বিশ্বাস নেই। সরকার যেভাবে তাকে আরও জেলে রাখার চেষ্টা করছে, এটি প্রতিহিংসামূলক একটি ষড়যন্ত্র। তার জীবনের যাতে কোনো ক্ষতি না হয়, সরকারকে এ বিষয়ে সচেতন হতে হবে। তা না হলে দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে,’ বলেন বিএনপির জ্যেষ্ঠ এ নেতা।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *