চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin

পর্যটকদের হাত ছানি দিয়ে ডাকছে চুনতির পানত্রিশার “চাম্বী”লেক

প্রকাশ: ২০১৮-০৪-০৮ ২৩:১২:০২ || আপডেট: ২০১৮-০৪-০৮ ২৩:১২:০২

আলাউদ্দিন,  বীর কন্ঠ :

লোহাগাড়া উপজেলাধীন চুনতি  ইউনিয়নস্থ পানত্রিশা গ্রামে  পাহাড়ের মাঝে আছে অসাধারণ প্রাকৃতিক রূপে অপূর্ব সুন্দর একটি পর্যটন কেন্দ্র ‘চাম্বী” লেক। যার কথা হয়ত জানি না আমরা অনেকেই।পাহাড়ী এলাকার মাঝেই পড়েছে লেকটি। তাই যেমন পরিচ্ছন্ন তেমনি সুন্দর পরিবেশ, লোহাগাড়া বটতলী শহর থেকে এই লেকের দূরত্ব গাড়ী দিয়ে মাত্র ৩০ মিনিটের পথ। 

চারিদিকে পাহাড়ের নৈস্বর্গিক সৌন্দর্য, উদার বিশাল আকাশ মনকে এমনিতেই ভরে তোলে নির্মল আনন্দে। এখানে যারা একবার এসেছেন প্রকৃতি তাদের বারবার আসতে বাধ্য করবেএকই সাথে পাহাড় এবং পাহাড়ের গায়ে সূর্যাস্ত আপনার মনকে ভরিয়ে দিতে যতেষ্ট। লেকের পানির স্বচ্ছতা নিঃসন্দেহে মুগ্ধ করবে আপনাকে। লেকের মাঝে রয়েছে একটি সুন্দর পাহাড়ি টিলা।

পাহাড়ি টিলা মধ্যে আছে পর্যটকদের জন্য একটি দর্শনার্থী বিশ্রামাগার

পাহাড়ি টিলা মধ্যে আছে পর্যটকদের জন্য একটি দর্শনার্থী বিশ্রামাগার। পাহাড়ি টিলায়  মাঝ থেকে চারদিকে তাকালে আপনি ভুলে যাবেন যান্ত্রিক শহরের যত ক্লান্তি, শ্রান্তি। আরো রয়েছে স্পিড- বোড ঘুরে বেড়ানোর ব্যবস্থা।

আপনি চাইলে স্পিড- বোডে ঘুরে বেড়াতে পারবেন লেকে

আপনি চাইলে স্পিড- বোডে ঘুরে বেড়াতে পারবেন লেকে। মাছ ধরতে পারবেন। বন্ধুরা মিলে বেড়াতে যেতে পারেন আবার পারিবারিক ভ্রমণের জন্যেও চমৎকার জায়গাটি। একা একা চুপচাপ নিজের সাথে সময় কাটাতে চাইলেও ‘চাম্ববী লেক মন্দ নয়।

 

 

কীভাবে যাবেন:

লোহাগাড়া সদরের বটতলী মোটর স্টেশন থেকে সিএনজি নিয়ে দরবেশহাট ডিসি সড়ক দিয়ে এমচর হাট নামবেন সেখান থেকে সোজা সিএনজি করে চাম্বী লেক বললে নিয়ে যাবে। এছাড়াও চুনতির হাজী ইসহাক মিয়া সড়ক দিয়ে যেতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *