চট্টগ্রাম, , শুক্রবার, ১২ আগস্ট ২০২২

admin

১৯২টি ডাবল কেবিন পিকআপ পাচ্ছেন সহকারী ভূমি কমিশনাররা

প্রকাশ: ২০১৮-০৪-১১ ১৫:১৪:২১ || আপডেট: ২০১৮-০৪-১১ ১৫:১৪:২১

বীর কন্ঠ ডেস্ক :

ভূমি মন্ত্রলণালয়ের অধীন সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ১৯২টি মিৎসুবিসি এল-২০০ স্পোর্টারো ডাবল কেবিন পিকআপ গাড়ি কেনার উদ্যোগ নিয়েছে সরকার। এসব গাড়ির প্রতিটির দাম ৫০ লাখ ২৯ হাজার ৫০০ টাকা হিসেবে ১৯২টি গাড়ি কিনতে সরকারের খচর হবে ৯৬ কোটি ৫৬ লাখ ৬৪ হাজার টাকা। ভূমি মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

 

বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে অনুমোদনের এ সংক্রান্ত একটি প্রস্তাব উপস্থাপন করা হয়েছে। বৈঠকটি এখনও শেষ হয়নি।

 

ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল জলিল স্বাক্ষরিত প্রস্তাবানায় বলা হয়েছে, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশন নিয়ন্ত্রিত সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাষ্ট্রিজ লিমিটেড থেকে সরাসরি ক্রয় পদ্ধতিতে ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটে বরাদ্দকৃত অর্থ দিয়ে ১৯২টি মিৎসুবিসি এল-২০০ স্পোর্টারো ডাবল কেবিন পিকআপ গাড়ি কেনার চুক্তি হয়েছে। প্রস্তাবটি অনুমোদনের জন্য সরকারি ক্রয় সংক্রান্ত কমিটিতে উপস্থাপন করা হলো।

 

প্রস্তাবনায় আরও বলা হয়, সারা দেশে মোবাইল কোর্ট বা উচ্ছেদ কার্যক্রম পরিচালনার জন্য সহকারী কমিশনারদের (ভূমি) জন্য ৪৯৪টি কার্যালয়ের সাংগঠনিক কাঠামোতে ১টি করে ডাবল কেবিন পিকআপ যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

সূত্র জানায় এরই অংশ হিসেবে, ২০১৭ সালের ২৯ আগস্ট সচিবালয়ে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ও প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ৬০ জন সহকারী কমিশনারের হাতে ডাবল কেবিন পিকআপ গাড়ির চাবি হস্তান্তর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *