চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

admin

পটিয়া বারের সাবেক সম্পাদক বাবুল দাশ না ফেরার দেশে

প্রকাশ: ২০১৮-০৭-২৫ ১৫:৫০:২৮ || আপডেট: ২০১৮-০৭-২৫ ১৫:৫০:২৮

আবদুল হাকিম রানা বীর কন্ঠ:

পটিয়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্হা পটিয়া শাখার  সাবেক সহ সভাপতি প্রবীণ এডভোকেট বাবুল চন্দ্র দাশ আজ বুধবার ভোর রাতে পটিয়া সদরের বাস ভবনে পরলোকগমন করেন। তিনি মৃত্যুকালে স্ত্রী ও এক ছেলে এবং এক কণ্যা সন্তানসহ বহু আত্বীয় স্বজন ও গুনগ্রাহী রেখে যান। আজ দুপুরে প্রথমে তার লাশ পটিয়া যুগ্ম জেলা জজ আদালত চত্বরে  আনা হলে সেখানে এক হ্রদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। তার দীর্ঘদিনের সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। এ সময় পটিয়ায় আইন পেশায় সম্পূর্ণ ব্যতিক্রমী ও আদর্শিক চরিত্রের অধিকারী এ আইনজীবীর চোখের অশ্রু সংবরন করতে পারেন নি।  এক প্রকার তার কান্নায় ভেংগে পড়েন।

 

পরে পটিয়া যুগ্ম জেলা জজ আদালতের বিচারক গন ও  আইনজীবী সমিতির নেতৃবৃন্ধসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে তার প্রতি শেষ শ্রদ্বা নিবেদন করা হয়। পরে পটিয়া উপজেলার ছনহরার মঠপাড়াস্হ তার নিজবাড়ীর শ্মশানে তার লাশ দাহ কার্য সম্পন্ন করা হয়।

তার মহা প্রয়ানে পটিয়ার সাংসদ আলহাজ সামশুল হক চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী,উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্বা আকম সামশুজ্জমান চৌধুরী, সম্পাদক ও পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশীদ পটিয়া  আদালতের পিপি বদিউল আলম,,পটিয়া আইনজীবী সমিতির সভাপতি দিপক দাশ,সাবেক সভাপতি  শাহজাহান উদ্দিন সম্পাদক কামাল উদ্দিন সাবেক যুগ্ম সম্পাদক অরুণ মিত্রপটিয়া মানবাধিকার বাস্তবায়ন সংস্হার সভাপতি মেয়র অধ্যাপক হারুনুর রশীদ ভারপ্রাপ্ত সম্পাদক আবদুল হাকিম রানা, পটিয়া প্রেসক্লাব সভাপতি এস এম একে জাহাংগির সম্পাদক আবদুল হাকিম রানা পটিয়া সাংবাদিক সমিতির সভাপতি নুরুল ইসলাম,সম্পাদক এটিএম তোহা আমাদের সময় প্রতিনিধি সুজিত দত্ত প্রমুখ নেতুবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেন ওতার আত্মার সদগতি কামনা এবং শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানান। সবশেষে পটিয়ার সাংসদ আলহাজ সামশুল হক চৌধুরীসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠন পৃথক পৃথক ভাবে তার সমাধীতে শ্রদ্বা নিবেদন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *