চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

admin

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অসংখ্য খানাখন্দ : যানচলাচলে ভোগান্তি

প্রকাশ: ২০১৮-০৭-২৬ ২১:৩২:০০ || আপডেট: ২০১৮-০৭-২৬ ২১:৩২:০০

বীর কন্ঠ ডেস্ক :

গত দুই দিনের টানা বৃষ্টিতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া অংশ আবারো বেহাল দশায় পরিণত হয়েছে। সম্প্রতি মহাসড়কে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক সংস্কাকৃত গর্তগুলো থেকে ইট, পাথর ও বিটুমিন ঊঠে গিয়ে পুনরায় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পুরো লোহাগাড়া অংশের বিভিন্ন স্থানে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে।

মহাসড়কের লোহাগাড়ার উপজেলা সদরের বটতলী অংশের অবস্থা আরো চরম আকার ধারণ করেছে। বৃষ্টিতে গর্তগুলোতে পানি জমে মহাসড়ক আরো বেহাল দশায় পরিণত হয়েছে। এতে একদিকে গর্তের ময়লা পানি পথচারীদের শরীরে ছিটকে পড়ে কাপড়-ছোপড় নষ্ট করছে অন্যদিকে মহাসড়কে চলাচলরত যানবাহনগুলো ক্ষতির সম্মুখীন হচ্ছে এবং সড়কে দুর্ঘটনা বাড়ছে।

অভিযোগ রয়েছে মহাসড়কের গর্তগুলো সংস্কারের কাজ নিম্নমানের হওয়ায় বৃষ্টিতে পুণরায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া অংশের ঠাকুরদিঘীর পাড়, পদুয়া তেওয়ারীহাট, বারআউলিয়া গেট, পুরান বিওসি, বটতলী মোটর স্টেশন, আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজ এলাকা, উপজেলা সদর এলাকা এবং আধুনগর ও চুনতির বিভিন্ন স্থানে সংস্কারকৃক গর্তগুলো থেকে ইট, পাথর-বিটুমিন উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন চললে গর্তে জমে থাকা ময়লা পানি পথচারীদের গায়ে ছিটকে পড়ছে। উপজেলা সদরের বটতলী মোটর স্টেশস্থ সড়কটির অংশে চলাচলের একেবারেই অনুপযুক্ত। এ অবস্থায় প্রতিদিন শত-শত যাত্রী ঝুঁকি নিয়ে চলাচল করছে।

এ ব্যাপারে দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: তোফায়েল মিয়া জানান, যানবাহন চলাচলের সুবিধার্থে গর্তগুলো আপাতত সংস্কার করা হয়েছিল। কিন্তু টানা বৃষ্টিতে সড়কে আবারো ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি কমলে সড়ক সংস্কারের কাজ শুরু করা হবে। ইতিমধ্যে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সংস্কার কাজ শুরু হয়েছে বলে তিনি জানান। সূত্র – ইত্তেফাক

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *