চট্টগ্রাম, , শনিবার, ২৫ জুন ২০২২

admin

লামা থানা পুলিশের অভিযানে দেশীয় অস্ত্র উদ্ধার গ্রেফতার ১

প্রকাশ: ২০১৮-০৭-২৮ ১৮:২৬:১৪ || আপডেট: ২০১৮-০৭-২৮ ১৮:২৬:১৪

বেলাল আহমদ,বীর কন্ঠ :

বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে শুক্রবার (২৭ জুলাই) দিবাগত গভীর রাতে উপজেলার  ৫নং ওয়ার্ডের বড়ছনখোলা নওশাতলী এলাকা হতে মো. ইলিয়াছ (৪০) কে অস্ত্র সহ আটক করে লামা থানা পুলিশ।দেশীয় তৈরী একনালা বন্দুক ও কার্তুজ সহ একজনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা। মো. ইলিয়াছ ইউনিয়নের ফুটেরঝিরি গ্রামের আমির হোসেন এর ছেলে।

জানা যায়, অস্ত্র কার্তুজ সহ বড়ছনখোলা নওশাতলী এলাকার জনৈক আবুল কালামের পাহাড়ে এক অস্ত্রধারী ব্যক্তি অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় লামা থানা পুলিশ। থানা পুলিশের উপ-পরিদর্শক কৃষ্ণ কুমার দাস সঙ্গীয় এএসআই আহসান হাবিব, কাবুল হোসেন, সুজন ভৌমিক ও সদস্য মোজাম্মেল হককে নিয়ে গভীর রাতে অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে। এসময় মো. ইলিয়াছ এর কাছ থেকে অবৈধ ১টি দেশীয় তৈরী একনালা বন্দুক (দৈর্ঘ্য ৪৯ ইঞ্চি), ৩টি তাজা কার্তুজ, ২টি খালি কার্তুজ ও একটি ছোট ব্যাগ জনসম্মূখে উদ্ধার করে পুলিশ।

 

থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, উদ্ধারকৃত অবৈধ অস্ত্র, কার্তুজ ও আসামী পুলিশের হেফাজতে রয়েছে। এই বিষয়ে ১৮৭৮ সনের আর্মস্ এ্যাক্ট এর ১৯-এ ধারায় মামলা করা হয়েছে। মামলা নং- ১০, তারিখ- ২৭ জুলাই ২০১৮ইং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *