চট্টগ্রাম, , বুধবার, ৭ ডিসেম্বর ২০২২

admin

রাঙ্গুনিয়ার প্রবীণ আওয়ামী লীগ নেতা মাহবুব আলম চৌধুরীর দাফন সম্পন্ন :বিভিন্ন মহলের শোক

প্রকাশ: ২০১৮-০৭-৩০ ০০:১২:৫৮ || আপডেট: ২০১৮-০৭-৩০ ০০:১২:৫৮

আব্বাস হোসাইন আফতাব:

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক, সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম বিভাগীয় সদস্য সচিব বেদারুল আলম চৌধুরী বেদারের পিতা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, পদুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান,পদুয়া আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মাহবুব আলম চৌধুরী (৭০) রোববার (২৯ জুলাই) সকাল সোয়া ৯ টায় পদুয়ার নিজ গ্রামের বাড়ীতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্না…..রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়েসহ বহু আত্মীয়-স্বজন, গুনগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে যান।  তিনি দীর্ঘ প্রায় ৪৫ বছর যাবৎ বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সাথে যুক্ত থেকে বিভিন্ন সময়ে জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন।  ’৭৫ পরবর্তী দু:সময়ে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগকে সংগঠিত করতে ভূমিকা পালন করে গেছেন এবং দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন।  তিনি বহু শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। মরহুম মাহাবুবুল আলম চৌধুরীকে বিকেল সাড়ে ৫ টায় পদুয়ার জয়নগর ঈদগাঁহ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাজে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, সহসভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দিন, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন, সদস্য ডা.শেখ শফিউল আজম, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার,রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঁইয়া, এরশাদ মাহমুদ,জেলা পরিষদ সদস্য জাফর আহমেদ, শওকতুল আলম, কামরুল ইসলাম চৌধুরী, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইফতেখার হোসেন বাবুল,কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক মো. সেলিম উদ্দিন, আকতার উদ্দিন মাহমুদ পারভেজ, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম তালুকদার , শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা আহম্মদ সৈয়দ, উত্তর জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা কাজী মো. জসিম,ইঞ্জি. শামসুল আলম তালুকদার, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সহসভাপতি গিয়াস উদ্দিন খাঁন স্বপন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার খায়রুল আলম মুন্সি, উত্তর জেলা যুবলীগ সহসভাপতি খালেদ মাহমুদ, সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী, জাফর আহমেদ, গোলাম কবীর, মোহাম্মদ আলী, পৌর আওয়ামী লীগ সভাপতি আসলাম খান মাস্টার, সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, উপজেলা আওয়ামী লীগ নেতা ওমর ফারুক, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. ইউনুস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, সাধারণ সম্পাদক দিদারুল আলম, উত্তর জেলার সাবেক ছাত্রলীগ সভাপতি বখতেয়ার সাইদ ইরান, সাধারণ সম্পাদক মো. আবু তৈয়ব, উপজেলা ছাত্রলীগ সভাপতি নুরুল আলম, সহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠনসহ বিভিন্ন স্তরের হাজারো মানুষ অংশগ্রহণ করেন। শোক বিবৃতি :মরহুম মাহবুব আলম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এম.পি,

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সাংসদ ও রাস্ট্রদূত আলহাজ্ব নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান সহ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে বলেন, মাহবুব আলম চৌধুরী রাজনীতিতে সৎ ও ত্যাগী নেতৃত্বের এক উজ্জল দৃষ্টান্ত।  তিনি আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শের পতাকাতলে থেকে মানুষের কল্যাণে কাজ করে গেছেন।  তাঁর মৃত্যুতে আওয়ামী লীগ একজন সাহসী-নিষ্ঠাবান নেতাকে হারিয়ে যে শুণ্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পুরণ হবার নয়। সেক্টর কমান্ডার্স ফোরাম : সেক্টর কমান্ডার্স ফোরামের কেন্দ্রীয় সভাপতি জেনারেল (অব:) কে.এম শফিউল্লাহ, মহাসচিব সাংবাদিক হারুন হাবীব,সহসভাপতি সাবেক এডিশনাল আইজিপি নুরুল আলম, চট্টগ্রাম জেলারসভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টু, মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা ডা.সরফরাজ খান চৌধুরী বাবুল, জেলার সহসভাপতি মুক্তিযোদ্ধা ফজল আহম্মদ,মহানগর সহসভাপতি মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, মহানগর ও জেলার সাধারণ সম্পাদকদ্বয় অ্যাডভোকেট বি.কে.বিশ্বাস বিপ্লব, নুরে আলম সিদ্দিকী বিবৃতিতে নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *