চট্টগ্রাম, , বুধবার, ৭ ডিসেম্বর ২০২২

admin

লোহাগাড়ার মহাসড়কে বেপরোয়া সিএনজি অটোরিক্সা : বাড়ছে সড়ক দূর্ঘটনা

প্রকাশ: ২০১৮-০৭-৩০ ২১:০৮:০১ || আপডেট: ২০১৮-০৭-৩০ ২১:০৯:৩৮

লোহাগাড়ার মহাসড়কের বেপরোয়াভাবে সিএনজি অটোরিক্সার চলাচল।

লোহাগাড়া অফিস : লোহাগাড়া উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বেপরোয়াভাবে চলছে সিএনজি অটোরিক্সা। ফলে দিন দিন বৃদ্ধি পাচ্ছে সড়ক দূর্ঘটনা। অদক্ষ ও লাইসেন্সবিহীন চালকের কারণে এসব দূর্ঘটনার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও নিষেধাজ্ঞা অমান্য করে লোহাগাড়ায় মহাসড়কে চলছে এসব সিএনজি অটোরিক্সা। সম্প্রতি মহাসড়কের লোহাগাড়া সীমানায় সিএনজি অটোরিক্সা জনিত ৩টি মারাতœক সড়ক দূর্ঘটনা ঘটেছে। এতে ২ জন নিহত ও ৭ জন আহত হয়েছিল।
কিছুদিন আগে মহাসড়কের পদুয়া নয়াপাড়া এলাকায় ট্রাক-সিএনজি অটোরিক্সা মুখোমুখি সংঘর্ষে সৈকত ইসলাম (১৯) নামে একজন ঘটনাস্থলে নিহত ও একজন আহত হয় এবং আধুনগর শাহপীর ফিলিং ষ্টেশনে সামনে ট্রাক-সিএনজি অটোরিক্সা সংঘর্ষে ৬ জন আহত হয়। আহতদের মধ্যে ফরিদুল আলম (১৬) নামে একজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ওই ঘটনায় আহত সিএনজি অটোরিক্সা চালক আবু তাহের (৪৫) আশংকাজনক অবস্থায় চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিল।
অপরদিকে, আধুনগর ব্রীজ সংলগ্ন এলাকায় সিএনজি অটোরিক্সা দূর্ঘটনায় একজন গুরত্বর আহত হওয়ারও সংবাদ পাওয়া যায়। যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দূর্ঘটনারোধে মহাসড়কে এসব সিএনজি অটোরিক্সার উপর নিষেধাজ্ঞা আরোপ করলেও লোহাগাড়ার চিত্র ভিন্ন। প্রশাসনকে ম্যানেজ করে মাসিক টোকেনের মাধ্যমে মহাসড়কে এসব সিএনজি অটোরিক্সা চালাচ্ছে বলে জানায় সিএনজি চালকগণ।
খবর নিয়ে জানা যায়, প্রভাবশালী রাজনৈতিকমহল, তথা কথিত সাংবাদিক ও পুলিশের নির্দ্দিষ্ট করে দেওয়া বিশেষ সংকেত (চিহ্ন) ব্যবহার করে সিএনজি অটোরিক্সাগুলো মহাসড়কে চলাচল করছে। আর এসব সংকেত (চিহ্ন) দেওয়া থাকলে ট্রাফিক পুলিশের হাত থেকে গাড়ীগুলো নিরাপদ থাকে। অন্যথায় মামলা, জরিমানার শিকার হতে হয়। স্থানীয় ট্রাফিক পুলিশ কর্মকর্তা মোহাম্মদ শাহজালাল বলেন, অবৈধ সিএনজি অটোরিক্সাগুলোর ব্যাপারে আমরা বরাবরই সরকারি নির্দ্দেশ মেনে চলার চেষ্টা করে থাকি। এ ব্যাপারে লোহাগাড়া ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) মুজিবুল হক বলেন, আমরা প্রতিদিন অভিযান পরিচালনা করে মহাসড়ক থেকে সিএনজি অটোরিক্সা আটক করছি। মহাসড়কের বেপরোয়া সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ করে সড়ক দূর্ঘটনারোধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *