চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

admin

জলাবদ্ধতামুক্ত সবধরণের নাগরিক সুবিধাসম্পন্ন বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তোলায় আমার স্বপ্ন : আবদুচ ছালাম

প্রকাশ: ২০১৮-০৭-৩০ ২১:২১:৩১ || আপডেট: ২০১৮-০৭-৩০ ২১:২১:৩১

বীরকণ্ঠ ডেস্ক : জলাবদ্ধতা নিরসনকল্পে এককিলোমিটার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে আজ ৩০ জুলাই বিকেলে বহদ্দারহাটস্থ একটি অভিজাত কমিউনিটি সেন্টারে পূর্ব ষোলশহর ৬নং ওয়ার্ডের রাজনীতিবিদ, ব্যবসায়ী, পেশাজীবী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নঈম উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবদুচ ছালাম। প্রধান অতিথির বক্তব্যে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, দীর্ঘ দুই দশকের সমস্যা জলাবদ্ধতা। এসমস্যা সমাধানে ইতিমধ্যে কাজ শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

প্রায় প্রতিদিন কোন না কোন ওয়ার্ডে হাজির হচ্ছি এলাকাবাসীর সমস্যার কথা শুনার জন্য। তিনি আরো বলেন, জলাবদ্ধতা, আলোকায়ন, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সব নাগরিক সুযোগ-সুবিধাসম্পন্ন একটি সুন্দর বাসযোগ্য নগরী হিসেবে চট্টগ্রামকে গড়ে তোলাই আমার স্বপ্ন।

তিনি বলেন, সিডিএ সাহস করে জলাবদ্ধতা সমস্যার সমাধানে কাজ করছে। একাজ বাস্তবায়নে আপনাদের সহযোগিতা করতে হবে। জনগণের সহযোগিতা ছাড়া জলাবদ্ধতা নিরসন সম্ভব নয়। তিনি যে সমস্ত খাল পরিস্কার করা হচ্ছে সে সমস্ত খালে ময়লা-আবর্জনা না ফেলার আহবান জানান। সভাপতির বক্তব্যে নঈম উল ইসলাম বলেন, আগামী প্রজন্মের জন্য স্বাচ্ছন্দ্যময় নগর রেখে যাওয়া আমাদের কর্তব্য। স্বপ্নের চট্টগ্রাম নগর গড়তে সবাইকেই সচেতন হতে হবে। সিডিএর জনবান্ধব কার্যক্রমে ব্যবসায়ী কল্যাণ সমিতি সবসময় সহযোগিতা করবে।

মতবিনিময় সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী সংগঠক কাবেদুর রহমান কচি। বিশেষ অতিথি ছিলেন কে.বি.এম শাহজাহান, এস.এম গাফফার, এস.এম ইলিয়াস, মুহাম্মদ ইসহাক, মুহাম্মদ ইসমাঈল, এস.এম আসাদুজ্জামান, প্রুকৌশলী নেওয়াজ। এম.এন আবছার ও শফিউল বাহারের যৌথ সঞ্চালনায় সভায় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন এস.এম শামসুল আলম, এম.এ হাশেম, ড.মুজিব, মুহাম্মদ মহিউদ্দীন, মুহাম্মদ মানিক, মিন্টু, শান্টু দাস, শিপ্লব বাবু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *