চট্টগ্রাম, , রোববার, ২৩ জানুয়ারী ২০২২

admin

সারাদেশের মতো বান্দরবানের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ 

প্রকাশ: ২০১৮-০৮-০২ ১৯:৩৬:৩১ || আপডেট: ২০১৮-০৮-০২ ১৯:৩৬:৩১

বীর কন্ঠ ডেস্ক  :

নিরাপদ সড়কের দাবিতে সারাদেশের মতো বান্দরবানের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ করেছে। বৃহস্পতিবার সকালে শহরের ট্রাফিক মোড়, প্রেসক্লাব চত্বর ও বাজার এলাকায় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। পরে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করে তারা।

এ সময় তারা বিভিন্ন দাবি সম্বলিত প্লেকার্ড তুলে ধরে। এদিকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে থানার দিকে যেতে চাইলে পুলিশ মিছিলে বাধা প্রদান করে। থানার সামনে মিছিলটি প্রতিরোধ করে রাখে পুলিশ। এ সময় সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন জায়গায় পুলিশ দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।

ক্যান্টনমেন্ট স্কুল কলেজের শিক্ষার্থী নাজমুল হক জানান, বেপরোয়া গতিতে যান চলাচলের কারেনে দেশের সব জায়গায় দুর্ঘটনা বাড়ছে। মানুষ প্রাণ হারাচ্ছে। ঢাকায় দুই শিক্ষার্থী প্রাণ হারিয়েছে। পরিনবহন সেক্টরে কোন নিয়মশৃঙ্খলা নেই। অথচ সরকারের মন্ত্রীরা সংশ্লিষ্টরা সমস্যার সমাধান না করে আন্দলনরত শিক্ষার্থীদের উপর হামলা করছে। আমরা সারাদেশে নিরাপদ সড়ক চাই।

এদিকে সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে বান্দরবানের সব শিক্ষাপ্রতিষ্ঠানই বন্ধ ছিল। তবে অনেকে খবরটি জানতে না পারায় সকালে শিক্ষার্থী ও অভিভাবকারা স্কুলে উপস্থিত হয়। পরে তাদের বাড়িতে ফিরে যেতে দেখা গেছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের খবর জানতে না পারায় বিশেষ করে বান্দরবানের দুর্গম এলাকার শিক্ষার্থীরা বিপাকে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *