চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

admin

অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা : থানায় হস্তান্তর

প্রকাশ: ২০১৮-০৮-০৫ ২১:২৩:৩২ || আপডেট: ২০১৮-০৮-০৫ ২১:২৩:৩২

নিউজ ডেস্ক : নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশে চলমান শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক অভিনেত্রী নওশাবা আহমেদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান আজ ৫ আগস্ট, রবিবার দুপুরে  এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘নওশাবাকে উত্তরা পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।’

এ ঘটনায় রবিবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মাজহারুল হক চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন নওশাবা আহমেদের। এর আগে দুপুর ২টার দিকে রাজধানীর উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এস আই) বিকাশ কুমার পাল আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় চার ছাত্র নিহত এবং একজনের চোখ তুলে ফেলার গুজব সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়ানোর অভিযোগে অভিনেত্রী নওশাবা আহমেদকে ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরার একটি শুটিং স্পট থেকে আটক করে র‌্যাব-১।

ফেসবুক লাইভে এসে গুজব ছড়ানোর অভিযোগে নওশাবা আহমেদকে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোই নওশাবার উদ্দেশ্য ছিল বলে জানায় র‌্যাব।

এ দিকে র‌্যাবের কাছে স্বীকারোক্তিতে নওশাবা জানিয়েছেন, সামাজিক যোগাযোগমাধ্যম লাইভে আসার আগে তিনি ঘটনাস্থলে ছিলেন না। তিনি ঝিগাতলা নিয়ে কথা বলার সময় উত্তরায় ছিলেন বলে স্বীকার করেছেন।

নওশাবা র‌্যাবকে জানান, রুদ্র নামে এক ছেলে তাকে লাইভ করতে বলে। তাই তিনি উত্তরা থেকে লাইভ করেছেন।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার দিন থেকেই স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঢাকাসহ দেশের বিভিন্ন সড়কে অবস্থান নেয়। নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌ-পরিবহনমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি রেখে অষ্টম দিনের মতো প্রতিবাদ জানাচ্ছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *