চট্টগ্রাম, , শনিবার, ২৫ জুন ২০২২

admin

চট্টগ্রাম সকাল থেকে গণপরিবহন চলাচল শুরু : দূরপাল্লার বাসও ছেড়ে যাচ্ছে

প্রকাশ: ২০১৮-০৮-০৬ ১৪:৪১:৫২ || আপডেট: ২০১৮-০৮-০৬ ১৪:৪১:৫২

বীর কন্ঠ ডেস্ক:

বন্দরনগরী চট্টগ্রামে সোমবার (৬ আগস্ট) সকাল থেকে গণপরিবহন চলাচল শুরু হয়েছে। পাশাপাশি দূরপাল্লার বাসও ছেড়ে যাচ্ছে। ফলে ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে নগরের গণপরিবহন চলাচল। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে নিরাপত্তার ‘অজুহাতে’ গত দুদিন গণপরিবহন চলাচল বন্ধ ছিল চট্টগ্রাম নগরে।

সকালে নগরীর বহদ্দারহাট, মুরাদপুর, আগ্রাবাদ, জিইজি মোড়, নিউমার্কেট, চকবাজার, আন্দরকিল্লা ও অক্সিজেন এলাকায় গণপরিবহন চলাচল করতে দেখা গেছে। এছাড়া বহদ্দারহাট টার্মিনাল, অলংকার, বটতলী ও গরিবুল্লাহ শাহ এলাকা থেকে দূরপাল্লার বাসও ছেড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।

ব্যক্তি মালিকানাধীন গণপরিবহনের পাশাপাশি বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসগুলোও সড়কে বের হয়েছে নগরের নতুনপাড়া বাস ডিপো থেকে।

আজহার উদ্দিন নামে এক যাত্রী জানান, তিনি কাপ্তাই রাস্তার মাথা থেকে নিউমার্কেটে এসেছেন। সকাল ১০টায় তিনি তার ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। তিনি রাস্তায় অনেক পরিবহন চলাচল করতে দেখেছেন। কোথাও কোনো সমস্যা হয়নি।

এদিকে তরী পরিবহনের চালক জাহাঙ্গির বলেন, ‘রাতে কোম্পানির থেকে আমাদের পরিবহন নামানোর জন্য জানিয়ে দেয়া হয়েছে। আমরা সকাল থেকে পরিবহন নামিয়েছি। যাত্রীদের তাদের গন্তব্যে নিয়ে যাচ্ছি, কোনো সমস্যা নেই।’

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মনজুরুল আলম মঞ্জু বলেন, ‘কেন্দ্রের নির্দেশে আজ থেকে আবারও গাড়ি চলাচল শুরু হয়েছে। শহরে কোনো পরিবহন সংকট নেই।’- জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *