চট্টগ্রাম, , বুধবার, ২২ জুন ২০২২

admin

রাঙ্গুনিয়ায় সড়কে ব্যারিকেড,  অসহনীয় দূর্ভোগ 

প্রকাশ: ২০১৮-০৮-০৬ ০০:১৫:৪৯ || আপডেট: ২০১৮-০৮-০৬ ০০:১৫:৪৯

রাঙ্গুনিয়ায় প্রতিনিধি :

রাঙ্গুনিয়ায় পরিবহন ধর্মঘটে পরিবহন শ্রমিকরা গাছের গুড়ি ফেলে টায়ার জ্বালিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। রবিবার(৫ আগস্ট) সকাল থেকে অঘোষিত এই পরিবহন ধর্মঘটের কারণে অসহনীয় দুর্ভোগে পড়েছে রাঙ্গুনিয়াবাসী। হঠাৎ করে সড়কে যানবাহন না থাকায় দুর্ভোগে পড়েছেন স্কুল-কলেজগামী শিক্ষার্থী, পেশাজীবির পাশাপাশি রাঙ্গুনিয়ার হাজারো মানুষ।  সরেজমিনে দেখা যায়, চট্টগ্রাম-কাপ্তাই সড়ক ও চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়কের রাঙ্গুনিয়ার অংশের প্রতিটি স্টেশনে অবস্থান নিয়েছে সংশ্লিষ্ট স্টেশনের পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী সদস্যরা। এছাড়াও পারুয়া ডিসি সড়ক, মরিয়মনগর ডিসি সড়ক, কালিন্দিরানী সড়ক, গোডাউন সৈয়দ আলী সড়ক সহ উপজেলার বিভিন্ন ছোট বড় সড়কেও তারা অবস্থান নেন। তাদের অঘোষিত এই ধর্মঘটের কারণে রবিবার (৫ আগস্ট) সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহন সংকটে দুর্ভোগ বেড়ে চলেছিল। সড়কে মাঝেমধ্যে দুইএকটা সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা চলাচল করলেও তাও ধর্মঘটকারীরা আটকে দিয়েছে। চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কাটাখালী গোডাউন ও শান্তিরহাট এলাকায় সড়কে টায়ার জ¦ালিয়ে গাছের গুড়ি ফেলে ব্যারিকেড দেয় পরিবহন শ্রমিকরা। পরিবহন সংকটের কারণে এসব এলাকার হাজার হাজার মানুষ পরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। কিছু কিছু যাত্রীকে গন্তব্যে যেতে না পেরে ফিরে যেতেও দেখা গেছে। সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন অফিসগামী লোকজন ও স্কুল ও কলেজগামী শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনৈচ্ছুক এক সরকারি কর্মকর্তা  বলেন,  সকাল ৯ টার দিকে ইছাখালী থেকে শহরের উদ্দেশ্যে বের হয়েছেন তিনি। অটোরিক্সা করে গোডাউন পর্যন্ত গেলে গাড়িটি আটকে দেন পরিবহন শ্রমিকরা। পরে তিনি শহরে না গিয়ে অফিসে ফিরে আসেন।”

ইছাখালী সিএনজি অটোরিক্সা শ্রমিক অটোরিক্সা সমিতির সাধারণ সম্পাদক মো. শফি বলেন, ‘নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে আমরা সড়কে গাড়ি চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *