চট্টগ্রাম, , শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin

কাপ্তাইয়ে ২৮টি মোটরযানের বিরুদ্ধে মামলা, ২টি মোটরসাইকেল জব্দ

প্রকাশ: ২০১৮-০৮-০৮ ০১:৪৯:১০ || আপডেট: ২০১৮-০৮-০৮ ০১:৪৯:১০

নূর হোসেন মামুন, কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশের বিশেষ ট্রাফিক সপ্তাহ উপলক্ষে গত ৩দিন যাবত কাপ্তাই-চট্টগ্রাম সড়কের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে বিশেষ ভ্রাম্যমান অাদালত। এসময় শুধু অাজ মঙ্গলবারেই কাপ্তাই উপজেলার রেশম বাগান এবং রাইখালী এলাকায় অভিযান চালিয়ে যেসকল গাড়ীর ড্রাইভারের লাইসেন্স নাই ও ফিটনেস নাই এমন ২৮টি যানবাহনের বিরুদ্ধে মামলা, ২’হাজার ১’শ টাকা জরিমানা করা হয়েছে এবং জব্দ করা হয়েছে ২টি মোটর সাইকেল। এর অাগে গত ২দিনে মোটরযানের বিরুদ্ধে মামলা করা হয়েছিল ৩৬টি। অাদায় করা হয়েছিল ৯হাজার টাকা জরিমানা। সেই হিসেবে ৩দিনে মামলার পরিমান দাড়িয়েছে ৬৪টি।

 

ভ্রাম্যমান অাদালতের অভিযান পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন। এসময় উপস্থিত ছিলেন, কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল সহ অারও অনেকে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি কাপ্তাই নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্স বিহীন গাড়ী চালানোর অপরাধে জরিমানা এবং মামলা করা হয়।

কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল জানান, বাংলাদেশ পুলিশের ট্রাফিক সপ্তাহের কার্যক্রমের অংশ হিসাবে ফিটনেস বিহীন গাড়ী এবং লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহন এর বিরুদ্ধে মামলা এবং জরিমানা করা হয়। সপ্তাহ জুড়ে এই অভিযান চলবে। এদিকে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনে চলা, বৈধ কাগজপত্র সাথে রাখা সহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য পরামর্শ প্রদান করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *