চট্টগ্রাম, , শনিবার, ২৫ জুন ২০২২

admin

লোহাগাড়ায় চাঁদাবাজীর বিরুদ্ধে মানব বন্ধন ও সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৮-০৮-১০ ২০:৫৫:৩৩ || আপডেট: ২০১৮-০৮-১০ ২১:০৫:৫৭

লোহাগাড়া অফিস:

লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজান রাবার ড্যাম সংলগ্ন এলাকায় সন্ত্রাস ও চাঁদাবাজির বিরুদ্ধে মানববন্ধন করে স্থানীয় লোকজন ও বালু মহলের ইজারাদার প্রতিষ্টান। গত ৮ আগষ্ট বুধবার সকালে পাঁচ শতাধিক নারী পুরুষ এ মানব বন্ধনে অংশ গ্রহণ করে।  মানব বন্ধনে রকি বড়ুয়া, মৌলভী আব্দুস ছবুর, শহীদ ও বশিরের ছবি সম্বলিত ব্যানার ও পেষ্টুনে তাদের চাঁদাবাজি ও  সন্ত্রাসীর কথা উল্লেখ করেন। মানব বন্ধনকারীরা তাদের সন্ত্রাসী কর্মকান্ড থেকে এলাকার নিরহ জনসাধারণকে রক্ষা করার জন্য প্রশাসনের নিকট অাকুতি জানায়। পরে বিকালে উপজেলা সদর বটতলী মোটর ষ্টেশন এলাকায় একটি রেষ্টুরেন্ট হল রুমে সংবাদ সম্মেলন করেন আবুল কাশেম।

সংবাদ সম্মেলনে আবুল কাশেম লিখিত বক্তব্যে বলেন, আমি চরম্বা বিবিবিলা বালু মহলের বৈধ ইজারাদার।  ০৫. ৪২. ১৫০০. ৩০২. ১০. ০১. ২০১৭(অংশ)- ৭০৪ তারিখ ১১/৪/২০১৮ স্মারকে সরকারী সকল টাকা পরিশোধ করে বালু উত্তোলনের জন্য কার্যাদেশ পায়। বালু উত্তোলন করতে গেলে রকি বড়ুয়া, মৌলভী আব্দুস ছবুর, শহীদ ও বশিরসহ অজ্ঞাত ২০/২৫ জন যুবক লাটি-সোটাসহ দেশিয় অস্ত্র নিয়ে বালু উত্তোলনে বাঁধা দেয়। বাঁধা দেয়ার কারণ জানতে চাইলে ১০ লক্ষ টাকা চাঁদা দাবী করে। অপরাগতা প্রকাশ করলে আমিসহ আমার লোকজনদের মারধর করে এবং প্রাণে হত্যা করার হুমকি দেয়। এ বিষয়ে আমি সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করি। কিছু বুঝে ওঠার আগে আমার বালু মহলে কর্মরত লোকজনের বিরুদ্ধে দু’টি মিথ্যে মামলা দেয়। যার নং- ১৯(৭)২০১৮ ও ২৮(৭)২০১৮।

আবুল কাশেম উপজেলার উত্তর চরম্বা নূরুল ইসলামের পুত্র।  তিনি সংবাদ সম্মেলনে আরো উল্লেখ করেন, চাঁদাবাজরা বার বার হত্যার হুমকি দেয়ায় লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়রী করি। যার নং- ২৭৩ তারিখ- ৭/৮/১৮ইং। বালু মহলে কর্মরত লোকজনের থাকার ঘর পেট্রোল দিয়ে পুড়িয়ে দেয়। চার লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবী করেন । চাঁদাবাজ ও সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *