চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

admin

ক্রীড়া ও সংস্কৃতির বিকাশে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ৭৩ প্রতিষ্ঠানকে অনুদানের চেক বিতরণ

প্রকাশ: ২০১৮-০৮-১২ ২০:৫২:০০ || আপডেট: ২০১৮-০৮-১২ ২০:৫২:০০

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:

পার্বত্যঞ্চলে ক্লাব ও বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে ক্রীড়া সংস্কৃতির বিকাশ ও উন্নয়নে, খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ১৭ লক্ষ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে। রবিবার (১২ আগস্ট) সকাল ১০ টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের মাঝে এ অনুদানের চেক তুলে দেওয়া হয়।

পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, মোঃ নূরুল আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই চেক বিতরণ করেন। এতে বক্তব্য রাখেন, পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামান,পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা। এসময় খাপাজেপ সদস্য মংক্যচিং চৌধুরী,খগেশ^র ত্রিপুরা, শতরুপা চাকমা,নিগার সুলাতানা,আব্দুুর জব্বার ও খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, মোঃ নূরুল আমিন বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামে শিক্ষা প্রতিষ্ঠানে কো-কারিকুলামের জন্য খাগড়াছড়ির মতো প্রত্যন্ত অঞ্চলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি রয়েছে। ক্রীড়া ও সংস্কৃতি এ অঞ্চলে মাদকের বিরুদ্ধে অদৃশ্য হাতিয়ার উল্লেখ করে তিনি বলেন, এককালিন এই চেকের টাকা কাজে লাগাতে পারলে মাদক মুক্ত হবে খাগড়াছড়ি।

এসময় জেলা পরিষদের পক্ষথেকে জানানো হয়, পার্বত্য মন্ত্রনালয় ক্রীড়া ও সংস্কৃতি খাতে ২০১৭-১৮ অর্থ বছরে দেয়া বরাদ্দ থেকে জেলার ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন ও ক্লাবকে ১৭ লক্ষ টাকার অনুদানের চেক হস্তান্তর করাসহ জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে বিভিন্ন সময় ক্রীড়া সামগ্রী ও হারমুনিয়াম,তবলাসহ বিভিন্ন বাদ্রযন্ত্র বিতরণ করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *