চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

admin

দেশের বিরুদ্ধে ষড়ন্ত্রকারীদের ষড়যন্ত্র থেমে নেই: চন্দনাইশে ফায়ার সার্ভিস ষ্টেশন উদ্বোধনে- স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৮-১২ ২২:২৮:৩৬ || আপডেট: ২০১৮-০৮-১২ ২২:২৮:৩৬

এসএম রাশেদ, চন্দনাইশ:

স্বরাষ্ট্রমন্ত্রি আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী এ দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। তাই তিনি তার দেশের জনগনের যানমালের কোন তি না হওয়ার জন্য প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপন করছেন। এ ফায়ার সার্ভিস অগ্নিবাপনের জন্য নয়, যেখানে রোড এক্সিডেন্ট হচ্ছে সেখানে এম্বুলেন্স নিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কেউ ডুবে গেছে সেখানেও ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার করতে ছুটে যাচ্ছে। পুলিশ যেমন জনগণের যানমাল রা করছেন ঠিক তেমনিও ফায়ার সার্ভিসের সদস্যরাও জনগণের যানমাল ও নিরাপত্তা দিয়ে যাচ্ছেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ১০ বছর ও আগের ৫ বছরে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ একসময় দূর্নীতে চ্যাম্পিয়ন ছিলো, যেখানে বাঙ্গালীরা যেত সেখানে বাঙ্গালীকে দুরে সরিয়ে রাখত। এখন বাংলাদেশের সে মানদন্ড ভেঙ্গে দৃশ্যপট বদলে গেছে। বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে উঠে গেছেন। আমরা অনেক ষড়যন্ত্রের শিকার হয়েছি উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের কিছু কুলাঙ্গার আন্তজাতিক ষড়যন্ত্রকারীদের সাথে মিশে জঙ্গিবাদ,সন্ত্রাস সৃস্টি করে দেশের বারটা বাজাতে চেয়েছিল। দেশের মানুষকে সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রি অগ্নি সন্ত্রাস ও সন্ত্রাস দমনে সফল হয়েছেন। প্রধানমন্ত্রি বাংলাদেশের নেতা নয়, সে এখন বিশ্ব নেতা হিসাবে আখ্য পেয়েছেন উল্লেখ করে তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে সরকার মহিলাদের ঘরের বাহিরে আনার ফলে তারাও বাংলাদেশে উন্নয়নে ব্যাপক অংশীদার হচ্ছে। যার ফলে শিক্ষা, স্বাস্থ্য, গামেন্টর্সসহ বিভিন্নখাতে মহিলারা ৫০% দখল করেছে। এছাড়া সরকার কওমীদেরকে স্বীকৃতি হিসাবে সনদ ও সরকারী চাকুরীর ব্যবস্থা করে দিচ্ছে। বঙ্গবন্ধুর পরে বাংলাদেশকে কেউ ভালবাসলে তাহলে তিনি মনে করে প্রধানমন্ত্রি একজনই ভালবাসেন। সম্প্রতিতে সড়কের ফুটপাতে স্কুলে যাওয়ার জন্য দাঁড়িয়েছিল দুই শিার্থী সেখানেও তাদেরকে গাড়ী মেরে দেয় ঘাতক বাস। যার ফলে শিার্থীরা তাদের শান্তিপূর্ণ নিরাপদ সড়ক দাবী করে ৯ দফা আন্দোলন করে।  প্রধানমন্ত্রি নিরাপদ সড়ক তাদের যোক্তিক দাবী মনে করে ৯ দফা দাবী মেনে নেন। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে কিছু স্বার্থন্বেশী মহল ফেসবুকে নানা রকমের মিথ্যা বার্তা লিখে ছাত্রলীগের বদনাম করতে ছেয়েছিল উল্লেখ করে তিনি বলেন, সরকার বিরোধী যে কোন গুজবে সকলে কান দিবেন না কারণ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। আ’লীগ দেশের কথা বলে, জনগণের কথা বলে। দেশ যখন উন্নয়নশীল দেশ হিসাবে এগিয়ে যাচ্ছে কিছু দেশদ্রোহী তা বাঁধাগ্রস্থকারীদের চিহিৃত করে আইনের হাতে সোপর্দ করাও আহবান জানান। ১২ আগষ্ট বিকালে চন্দনাইশে নব নির্মিত ফায়ার সার্ভিস ও সিভেল ডিফেন্স ষ্টেশন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক (উন্নয়ন ও প্রশিন) লে. কর্ণেল জুলফিকার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন দণি জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি হাবিবুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, চন্দনাইশ পৌরসভার মেয়র মাহাবুবুল আলম খোকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা, অতিরিক্ত জেলা প্রশাসক মামুনুর রশিদ। উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *