চট্টগ্রাম, , বুধবার, ৭ ডিসেম্বর ২০২২

admin

পটিয়ার শ্রীমাই খাল থেকে বালু উত্তোলন সাময়িক বন্ধ 

প্রকাশ: ২০১৮-০৮-১৩ ০১:০৭:১০ || আপডেট: ২০১৮-০৮-১৩ ০১:০৭:১০

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : 

পটিয়া উপজেলার শ্রীমাই খাল থেকে অবৈধ বালু উত্তোলনের একটি পয়েন্ট উপজেলা প্রশাসন পিলার গেড়ে বন্ধ করে দিয়েছে। রবিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেলুল কাদেরের নির্দেশে পটিয়া ভুমি অফিসের ইউনিয়ন ভুমি উপ-সহকারী কর্মকর্তা রণ কান্তি সুশীল বালু উত্তোলনের একটি পয়েন্টে পিলার দিয়ে বালুবাহী পিক আপ পরিবহন বন্ধ করেন বলে সূত্রে প্রকাশ।

জানা যায়, সম্প্রতি অবৈধভাবে বালু উত্তোলনের ফলে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পটিয়ার শ্রীমাই ব্রীজ ও রেল ব্রীজসহ ৩টি ব্রীজ ঝুঁকিপূর্ণ হয়ে উঠে। ফলে যে কোন মুহুর্তে ব্রিজটি ধ্বসে পড়ার আশংকা দেখা দেয়। বর্তমানেও ব্রীজের গোড়া থেকে প্রায় অবৈধ বালু উত্তোলনের ফলে ঝুঁকির মধ্যে ব্রিজটি রয়েছে স্থানীয়রা জানান। তারা জানান, বেপরোয়াভাবে ইজারাবিহীন বালু উত্তোলনের কারণে শ্রীমতির খালের বিভিন্ন পয়েন্টে ভাঙন দেখা দেয়।

এব্যাপারে পটিয়া ভুমি অফিসের ইউনিয়ন ভুমি উপ-সহকারী কর্মকর্তা রণ কান্তি সুশীল জানিয়েছেন, সরকারি ইজারা ছাড়া পটিয়ার শ্রীমাই খালের কয়েকটি পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ৩টি ব্রীজ বর্তমানে ঝুঁকিপূর্ণ। ইউএনও স্যার সরেজমিন পরিদর্শন করে অবৈধ বালু উত্তোলনের বিষয়টি দ্রুত বন্ধ করার নির্দেশ দিলে তিনি গাড়ি চলাচলের প্রবেশ পথে পিলার গেড়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *