চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

admin

বিএনপি-জামাত নতুন প্রজম্মকে বিভ্রান্ত করছে : মাটিরাঙাতে শোকসভায় ‘প্রতিমন্ত্রী’ কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশ: ২০১৮-০৮-১৪ ২৩:৪১:১৮ || আপডেট: ২০১৮-০৮-১৪ ২৩:৪১:১৮

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মহান স্বধীনতা বিরোধী বিএনপি-জামাত ও তাদের দোসররা,আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন প্রজম্মকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গণমুখী উন্নয়ন, দারিদ্র্য বিমোচনসহ কল্যাণময় নানামুখী উদ্যোগে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বর্হিবিশ্বে প্রশংসিত নেতৃত্বের গুণে অর্জিত এই উচ্চতাকে ধরে রাখতে হলে আগামী নির্বাচনেও স্বাধীনতার প্রতীক ‘নৌকা’ কেই জয়ী করতে হবে।

 

মঙ্গলবার (১৪ আগস্ট) সন্ধায় জাতীয় শোক দিবস উপলক্ষে,মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগ, পৌর এবং অঙ্গ ও সহযোগী সংগঠন আয়োজিত শোক সভায় তিনি এসব কথা বলেন। 

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামে ঐতিহাসিক শান্তিচুক্তি সম্পাদনের মাধ্যমে পাহাড়ের চলমান সংঘাত-সহিংসতাই দুর করেননি, এখানে বসবাসকারী পাহাড়ী-বাঙ্গালী জনগনের মধ্যকার বিভেদের প্রাচীর ভেঙ্গে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির ভীত রচনা করেছেন। সমতলের পাশাপাশি পাহাড়ী জনপদকেও উন্নয়নের মুল স্রোত ধারায় যুক্ত করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার ৪৩ বছর পরেও স্বাধীনতা বিরোধীরা সক্রিয় রয়েছে। তারা দেশের উন্নয়নকে থামিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে।

 

সড়ক দুর্ঘটনায় দুইজন শিক্ষার্থী নিহত হওয়ার পর, নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রসঙ্গ টেনে ধরে ‘এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা’ বলেন, তাদের স্বার্থ হাসিল করতে আন্দোলনের কোন পথ খোজে না পেয়ে বিএনপির মাথা খারাপ হয়েগেছে। সাম্প্রতিক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে উস্কে দিয়ে নতুন প্রজম্মকে বিভ্রান্ত করছে এবং দেশের মানুষকে ভুল বুঝিয়ে আবারও সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে বিএনপি-জামাত ও তাদের দোসররা।

 

মাটিরাঙা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো: শামছুল হক’র সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের এই আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সা: সম্পাদক শাহিনা আক্তার,জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা,মাটিরাঙা পৌর আওয়ামীলীগের সা: সম্পাদক আলাউদ্দিন লিটন,মাটিরাঙা যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম খোন্দকার প্রমুখ।

মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা’র সঞ্চালনায় জনবহুল এ উপজেলায় সাম্প্রতিককালের বিশাল এ শোক সভায় মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্রাগ্য মারমা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যান মিত্র বড়–য়া,জেলা পরিষদ সদস্য এম. এ. জব্বার ও নিগার সুলতানা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ক্রইসাঞো চৌধুরী,মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কালাচান বনিক,যুগ্ম সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হুমায়ুন কবীর, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: ফারুক হোসেন লিটন, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলামসহ আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *