চট্টগ্রাম, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

admin

জাতির পিতা হারানোর শোককে শক্তিতে রূপান্তর করতে হবে : লোহাগাড়ায় শোক সমাবেশে ড. নদভী এমপি

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ২২:২২:০৬ || আপডেট: ২০১৮-০৮-১৫ ২২:২২:০৬

লোহাগাড়ায় বিশাল শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি ও কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী।

নীরব জসীম, লোহাগাড়া অফিস : লোহাগাড়া উপজেলায় আজ ১৫ আগষ্ট বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে বিকাল ৩টায় বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক বিশাল শোক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত শোক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি। শোক সভা উদ্যাপন পরিষদের আহ্বায়ক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আনোয়ার কামালের সভাপতিত্বে প্রধান অতিথি বলেন ১৯৭৫ সালে ১৫ আগষ্টের কালো রাত্রে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে স্বাধীন বাংলাদেশে অন্ধকার যুগ কায়েম করা হয়েছিল।

দীর্ঘ সাড়ে ৩ দশক পরে হলেও ২০১০ সালে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের নিষ্ঠুরতম হত্যাকান্ডের বিচার বাংলার মাটিতে সম্পন্ন হয়েছে। এতে করে জাতি অনেকটা কলঙ্কমুক্ত। তিনি আরো বলেন, জাতির পিতার সারাটি জীবনের স্বপ্ন ছিল ‘সোনার বাংলা’ গড়ার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে একটি সুখী সমৃদ্ধ দেশে পরিণত করে জাতির পিতার সেই স্বপ্ন পূরণ করতে পারলেই জাতির জনকের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা হবে। তিনি আরও বলেন, জাতির পিতা হারানোর শোককে শক্তিতে রূপান্তর করে ও দেশ গঠনে আত্মনিয়োগ করলেই তাঁর আত্মা শান্তি পাবে। ড. আবু রেজা নদভী আরও বলেন, জাতির জনকের স্বপ্ন বাস্তবায়ন এবং অসমাপ্ত কাজ শেষ করার মাধ্যমে বিংশ শতাব্দির উপযুক্ত ডিজিটাল ও অগ্রসর বাংলাদেশের প্রতিচিত্র সফল করাই জননেত্রী শেখ হাসিনার একমাত্র ব্রত।
শোক সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থি ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) হাছানুজ্জামান মোল্যা।

সাবেক ছাত্রনেতা ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল জব্বারের সঞ্চালনায় শোক সভায় বক্তব্য রাখেন শোক সভা উদযাপন পরিষদের সদস্য সচিব ও উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি চেয়ারম্যান নুরুচ্ছফা চৌধুরী, সাবেক লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী নিবাস দাশ সাগর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আক্তার আহমদ সিকদার, সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সাংবাদিক জামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ নেতা এইচ.গণি সম্রাট, লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল জলিল, চরম্বা ইউনিয়নের চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান, পদুয়া ইউনিয়নের চেয়ারম্যান জহির উদ্দিন, চুনতি ইউনিয়ন চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু, কলাউজান ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, পুটিবিলা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুচ, দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষনা সম্পাদক মিয়া মোহাম্মদ শাহজাহান, দক্ষিণ জেলা যুবলীগের সদস্য নুরুল আলম জিকু, বড়হাতিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিটন বড়–য়া রুনা, উপজেলা যুবলীগের আহ্বায়ক জহির উদ্দিন, যুগ্ন আহ্বায়ক ফজলে এলাহী আরজু, উপজেলা তাঁতীলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাবেক যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান মিজান, মোর্শেদ আলম নিবিল, ছাত্রলীগ নেতা মোহাম্মদ জুয়েল প্রমুখ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *