চট্টগ্রাম, , বুধবার, ৭ ডিসেম্বর ২০২২

admin

মহেশখালীতে যুবলীগ নেতা  খুন

প্রকাশ: ২০১৮-০৮-১৬ ২৩:১৪:০১ || আপডেট: ২০১৮-০৮-১৬ ২৩:১৪:০১

বীর কন্ঠ ডেস্ক:

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়ন যুবলীগ নেতা মোহাম্মদ জিয়াবুল (৪০) প্রতিপক্ষের হাতে নিহত হয়েছে। নিহত জিয়াবুল মাতারবাড়ি ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ছিলেন।

বুধবার (১৫ আগস্ট) বিকালের দিকে এ ঘটনা ঘটেছে। জিয়াবুল মাতারবাড়ীর মাইছপাড়া এলাকার ছরওয়ার মেম্বারের ভাই মৃত ফরিদুল আলমের পুত্র।

চিংড়ি প্রজেক্টের জায়গাজমি বিরোধের জেরধরে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। এ ঘটনায় জিয়াবুলের পরিবারের সদস্যরা মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ ও তার লোকজনকে দায়ি করছে।

জিয়াবুলের ছোট ভাই ও ইউপি মেম্বার সরওয়ার কামাল জানান, দীর্ঘদিন ধরে স্থানীয় একটি সন্ত্রাসি বাহিনী জিয়াবুল হকের বিভিন্ন ব্যবসা-বাণিজ্য থেকে চাঁদাদাবি করে আসছিল। এ ব্যাপারে সন্ত্রাসীদের বিরুদ্ধে কয়েকটি মামলাও করা হয়। বিষয়টি মহেশখালী থানা ও মাতারবারি পুলিশ ফাড়িকে কয়েক দফা অবহিত করা হয়।

বুধবার বিকালে জিয়াবুল হক ব্যবসায়িক প্রয়োজনে বাংলা বাজার গেলে সন্ত্রাসীরা তার উপর জনাকীর্ণ এলাকায় হামলা চালায়। তারা কুপিয়ে ডান হাত ও দুই পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। আহত জিয়াবুলকে উদ্ধার করে চট্টগ্রাম চমেক হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাহাকে মৃত ঘোষনা করেন।

অভিযোগ অস্বীকার করে মাতারবাড়ির ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ গণমাধ্যমকে জনান, জিয়াবুলের ওপর হামলার সঙ্গে আমার কোনো ধরণের সংশ্লিষ্ট নেই। আমি সারাদিন শোক দিবসের আলোচনায় অংশ নিতে উপজেলা সদরে ছিলাম। আসল ঘটনা হলো তার ভাই সরওয়ার মেম্বার ইউনিয়নের কাজে অনিয়ম-দুর্নীতিতে জড়িত। এই নিয়ে তার সঙ্গে আমার পূর্ব শত্রুতা রয়েছে। এর জের ধরে এ ঘটনায় আমাকে অভিযুক্ত করছে সরওয়ার মেম্বার।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, জিয়াবুলের ছোট ভাই আমাকে তার মৃত্যুর বিষয়টি জানিয়েছে। এ ঘটানর সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *