চট্টগ্রাম, , শনিবার, ২৫ জুন ২০২২

admin

পটিয়ায় যুবলীগ নেতাকে হত্যার চেষ্টার ঘটনায় প্রতিবাদ সমাবেশ

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ২১:৪১:১০ || আপডেট: ২০১৮-০৮-১৮ ২১:৪১:১০

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ :

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক ও পটিয়া উপজেলা যুবলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সৈয়দ জাবেদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৭ আগস্ট (শুক্রবার) বিকেলে উপজেলা সদরে আ’লীগ, য্বুলীগ, ছাত্রলীগ ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা পটিয়া শাখার যৌথ উদ্যাগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে যুবলীগ নেতাকে হত্যার চেষ্টার তীব্র নিন্দ জানানো হয়। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে পটিয়ায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সেক্রেটারি ও উপজেলা যুবলীগ নেতা আহত হয়েছেন। সৈয়দ জাবেদ সরোয়ার (৩৪) কে গুরুতর আহত অবস্থায় পটিয়া হাসপাতাল থেকে চমেক হাসপাতালে প্রেরন করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টায় পৌর সদরের সেন্ট্রাল হসপিটালের সামনে এই ঘটনা ঘটে।

গত শুক্রবার পটিয়া উপজেলা আ’লীগের সাবেক সেক্রেটারী নাছির উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন সাবেক মহিলা এমপি ও জেলা মহিলা আ’লীগের সভাপতি চেমন আরা তৈয়ব। বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, জেলা আ’লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক কাজী আবু তৈয়ব, জেলা আ’লীগের বর্তমান কমিটির কৃষি বিষয়ক সম্পাদক এডভোকেট আবদুর রশিদ, সদস্য মোজাহেরুল আলম চৌধুরী, সেলিম নবী, পৌর আ’লীগ নেতা আলমগীর আলম, ছৈয়দ নুরুল আবছার, জয়নাল আবেদীন, সবুজ বড়ুয়া শওকত হাসান লিটন, সোহেল ইমরান, মামুনুর রশীদ, সাবেক ছাত্রনেতা মাঈনুদ্দীন চৌধুরী, কামাল উদ্দীন, শাহ আল, মোরশেদুল আলম, দিদারুল হক জসিম, নুর নাহার করিম, মহিলা আ’লীগের সেক্রেটারী সাজেদা বেগম, সাইফুদ্দীন চৌধুরী, সাজ্জাদ হোসেন, আবু বক্কর, হাজী নোবেল চৌধুরী, শিশু কিশোর মেলার দক্ষিণ জেলার খুরশিদ আলম খোকন, সাধারণ সম্পাদক জামিল উদ্দীন, পটিয়ার সভাপতি ইমতিয়াজ সোহেল, যুবলীগ নেতা এসএম পারভেজ, সাজ্জাদ হোসেন মুন্না, ইরফান প্রমুক।

সাবেক এমপি চেমন আরা বিক্ষোভ সমাবেশে বলেন, যুবলীগ নেতা জাবেদ সরোয়ার দলের জন্য নিবেদিত একজন কর্মী। সে বঙ্গবন্ধুর জাতীয় শোক দিবসের কর্মসূচি সফল করতে ভুমিকা রেখেছিল। এতে ইর্ষান্বিত হয়ে স্বার্থন্বেষী মহল তাকে ছুরিকাঘাত করে রক্তাক্ত করে। যা খুবই জনঘন্যতম ঘটনা। তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *