চট্টগ্রাম, , বুধবার, ৩০ নভেম্বর ২০২২

admin

বিক্ষোভ মিছিলে হামলা ফের নিহত ১ : সোমবার সড়ক অবরোধ

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ২০:০২:০৪ || আপডেট: ২০১৮-০৮-১৮ ২০:০২:০৪

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥

প্রতিপক্ষে গুলিতে ৬ জন নিহত হওয়ার ঘটনায় খাগড়াছড়িতে ইউপিডিএফ এর বিক্ষোভ মিছিল চলাকালে হামলায় ফের ১ জন নিহত হয়েছে। শনিবার দুপুরে জেলার সদরের পেরাছড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহতের নাম শন কুমার চাকমা ( ৫৫)।

সূত্রে জানা যায়, পানছড়ি সড়কের বিভিন্ন বাজার বন্ধ ,চাঁদাবাজি ও শনিবার সকালে স্বনির্ভর এলাকায় ব্রাশফায়ারে ৬ নিহত হওয়ার প্রতিবাদে মিছিল করে ইউপিডিএফ। এসময় খাগড়াছড়ি শহর পৌছানোর আগে পেরাছড়া এলাকায় গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এসময় তাড়াহুড়োয় করে পালাতে গিয়ে শন কুমার চাকমা মাথায় আঘাত পান। খাগড়াছড়ি সদর হাসপাতালে নিলে তিনি মারা যান । এই ঘটনায় আরো তিনজন আহত হয়েছে। আহতরা হলেন, সোনা রঞ্জন চাকমা,উর্মি চাকমা ও মিনু চাকমা।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক নয়ন ময় ত্রিপুরা জানান, নিহত শন কুমার চাকমা মাথায় আঘাত পেয়েছেন। হাসপাতালে নিলে আসলে তার মৃত্যু হয়। এই ঘটনার জন্য জেএসএস (এমএন লারমা)কে দায়ী করেছে, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা। কিন্তু এই ঘটনায় নিজেদের সংশ্লিষ্টতা অস্বাকীর করেছে জেএসএস (এমএন লারমা)।

 

খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

এদিকে এক বিবৃতিতে সোমবার (২০ আগস্ট) আধাবেলা হরতাল আহ্বান করেছে, ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন। পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদত সমর চাকমা স্বাক্ষরিত প্রেস বিবৃতিতে এই আধা বেলা সড়ক অবরোধে ঘোষণা দেয়।

 

খাগড়াছড়ির স্বনির্ভর ও পেরাছড়ায় ইউপিডিএফ-ভুক্ত সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের উপর জেএসএস সংস্কারবাদী-নব্য মুখোশ বাহিনীর বর্বরোচিত হামলার প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন খাগড়াছড়ি জেলা শাখা আগামী ২০ আগস্ট  সোমবার আধাবেলা খাগড়াছড়ি জেলায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ পালন করবে বলে জানা গেছে।

আগামী ২২ আগস্ট মুসলিম সম্প্রদায়ের ঈদ উৎসব ও সরকারী ছুটির কথা বিবেচনা করে এই সংক্ষিপ্ত অবরোধের ঘোষণা দেয়া হয়েছে। অবরোধের সময় এম্বুলেন্স,রোগী বহনকারী যান, ফায়ার সার্ভিস, জরুরী বিদ্যুৎ-পানি ও ঔষধ সরবরাহকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে এবং জেলার সকল যানবাহন মালিক ও শ্রমিক সংগঠনসহ সংশ্লিষ্ট সকলকে উক্ত শান্তিপূর্ণ অবরোধ কর্মসুচিতে সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *