চট্টগ্রাম, , বুধবার, ১৭ আগস্ট ২০২২

admin

৫০ গ্রামে ঈদুল আযহা মঙ্গলবার

প্রকাশ: ২০১৮-০৮-১৯ ২২:১১:৩৬ || আপডেট: ২০১৮-০৮-১৯ ২২:১১:৩৬

এস এম রাশেদ, চন্দনাইশ প্রতিনিধি:

সৌদি আরবের সাথে সঙ্গিত রেখে চট্টগ্রামের ৫০ গ্রামের মানুষ ২১ আগষ্ট মঙ্গলবার ঈদুল আযহার নামাজ আদায়ের মাধ্যমে পশু কোরবানী করবেন। এ বিষয়টি চন্দনাইশ মির্জাখীল দরবার শরীফের কৃর্তপক্ষ নিশ্চিত করেছেন। চন্দনাইশ কাঞ্চন নগরের মির্জাখীল দরবার শরীফের মুরিদান নজরুল ইসলাম জানান, প্রায় তিন শত বছর আগে সৌদি আরবের সাথে মিল রেখে একদিন আগে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।

মির্জাখীল দরবার শরীফের মুরিদান সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৮ থেকে ১০টার ভিতরে চন্দনাইশের হারালা, কাঞ্চনগর, কেশুয়া, বাইনজুরী, কানাই মাদারী, সাতবাড়ীয়া-নগর পাড়া, বরকল, সাতকানিয়ার মির্জাখীল, গাটিয়াডাঙ্গা, মাদার্শা, লোহাগাড়ার পুটিবিলা, বাঁশখালীর কালিপুর, চাম্বল, শেখেরখীল, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, পটিয়া, সন্দীপ, রাউজান ও ফটিকছড়ির বেশ কিছু গ্রামের মানুষ কাল ঈদের নামাজ আদায় করবেন।

এ ছাড়া পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, কক্সবাজার জেলার টেকনাফ, মহেশখীল, চকরিয়া, হৃীলা ও কুতুবদিয়াসহ কয়েকটি গ্রামের মানুষ একসাথে ঈদুল আযহা নামাজ আদায় করার পর পশু জবাই করবেন।

চন্দনাইশ মির্জাখীল দরবার শরীফের মুরিদান মমতাজুল ইসলাম বলেন, চট্টগ্রামের মানুষ ছাড়া দেশের বিভিন্ন জেলায় সাতকানিয়ার মির্জাখীল ও চন্দনাইশের মির্জাখীলের মুরিদান (ভক্ত) রয়েছে সেখানেও ঈদুল আযহার নামাজ আদায় করে পশু জবাই করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *