চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

আকাশবীণা” এখন ঢাকায়

প্রকাশ: ২০১৮-০৮-১৯ ২০:৫৩:০৪ || আপডেট: ২০১৮-০৮-১৯ ২০:৫৩:০৪

বীর কণ্ঠ ডেস্ক:

ঢাকার মাটি স্পর্শ করেছে চতুর্থ প্রজন্মের উড়োজাহাজ বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’। রোববার বিকাল ৫টায় যুক্তরাষ্ট্র থেকে বিমানের প্রথম ড্রিমলাইনারটি দেশে এসে পৌঁছে।
জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির এ ড্রিমলাইনারটি। ৫৬ ফুট উচ্চতার, ওজনে হালকা, জ্বালানি সাশ্রয়ী এ বিমানটি টানা ১৬ ঘণ্টা উড়তে পারে।

বিমানটি দেশে আনতে গত বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্যদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল সিয়াটলে বোয়িং কোম্পানির এভারেট ডেলিভারি ও অপারেশন্স সেন্টারে যান।
বিমানের মুখপাত্র শাকিল মেরাজ জানিয়েছেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে দেশের মাটিতে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে বিমানটিকে স্বাগত জানান।

তিনি আরো জানান, আগামী ১ সেপ্টেম্বর ড্রিমলাইনারের প্রথম ফ্লাইট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন রাতে ঢাকা থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুর যাবে বিমানটি। ড্রিমলাইনার দিয়ে প্রথমিকভাবে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *