চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

admin

রাঙ্গুনিয়ায় পশুর হাট : ছোট গরু’র ক্রেতা বেশি            

প্রকাশ: ২০১৮-০৮-২০ ০০:৫৮:৪৮ || আপডেট: ২০১৮-০৮-২০ ০০:৫৮:৪৮

আব্বাস হোসাইন আফতাব : 

রাঙ্গুনিয়ায় ঈদুল আজহা’ উপলক্ষে কুরবানির পশুর হাট জমে উঠেছে।  স্থায়ী ও অস্থায়ী মিলে ১৭ টি বাজারে এখন ক্রেতা-বিক্রেতাদের সমাগমে সরগরম। তবে কাপ্তাই সড়কের পোমরা শান্তির হাট, গোডাউন, ও মরিয়ম নগর চৌমুহনীসহ বিভিন্ন এলাকায় সড়ক  সংলগ্ন রাস্তার উপরে বসা অস্থায়ী বাজারের কারনে যানজটের কারনে সড়কের যাত্রীরা দূর্ভোগে পড়ছেন।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঞা বলেন, “ রাঙ্গুনিয়ার প্রত্যেক বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।  সড়কে যানজট নিরসনে পুলিশ সজাগ রয়েছে।  ”

রোববার (১৯ আগস্ট) বিকেল ৪ টার দিকে উপজেলার মরিয়ম নগর চৌমুহনী এলাকায় গিয়ে দেখা যায় বাজারে ক্রেতা কম।  তবে প্রচুর গরু দেখা গেছে।

সৈয়দবাড়ি এলাকা থেকে আসা মো. খোরশেদ নামে এক ক্রেতা’র সাথে কথা হয়।  তিনি বলেন, “ “এখানে ছোট গরুর ক্রেতা বেশি।  ৪৪ হাজার টাকা দিয়ে দেশি গরু কিনেছি।  এখানে ক্রেতার ভিড় তেমন বেশি না থাকায় গরু কিনতে তেমন অসুবিধা হয়নি।  ”

বাজারের গরু বিক্রেতা মো. কামাল বলেন, “ এখন যেখানে সেখানে বাজার জমে ।  সাপ্তাহিক বাজারের জন্য কেউ বসে থাকেনা।  ছোট গরুর পাশাপাশি পার্বত্য এলাকা থেকে ৩০ টি দেশি গরু বিক্রয়ের জন্য এনেছেন।  ১৩ টি গরু তিনি বিক্রি করেছেন।  তবে বড় গরুর চেয়ে ছোট গরুর চাহিদা বেশি। ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *