চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৮ জুন ২০২২

admin

লোহাগাড়ায় পানিতে ডুবে ও রিক্সা থেকে পড়ে ২ শিশুর মৃত্যু

প্রকাশ: ২০১৮-০৮-২০ ১৭:২২:২৩ || আপডেট: ২০১৮-০৮-২০ ১৭:২৪:৪৩

আলাউদ্দিন .বীর কন্ঠ : 

লোহাগাড়ায় পানিতে ডুবে ও ব্যাটারীচালিত রিক্সা থেকে পড়ে ২ শিশুর মৃত্যু হয়েছে । ২০ আগষ্ট সকালে এই ঘটনা ঘটে।

উপজেলার পদুয়া ইউনিয়নের খুইন্যা পুকুর পাড় এলাকায় ব্যাটারীচালিত রিক্সা থেকে পড়ে আদিত (৬ মাস) নিহত হয়েছে। নিহত শিশু আদিত  উপজেলার পদুয়া ইউনিয়নের মল্লিক ছোবহান বেপারী পাড়ার মোঃ শাহজাহানের পুত্র।

এ ঘটনায় শিশুর মা নুরুজাহান আহত হয়েছে বলে জানা গেছে। ঘটনারদিন ঈদুল আযহা উপলক্ষে ভাড়া বাসা থেকে মা নুরুজাহান দু’সন্তানকে নিয়ে থেকে ব্যাটারীচালিত রিক্সাযোগে পদুয়ায় নিজ গ্রামের বাড়িতে যাচ্ছিল। ঘটনাস্থলে পৌঁছলে ব্যাটারীচালিত রিক্সার চাকার সাথে বোরকা আটকিয়ে যায়। ফলে রিক্সা থেকে মা ও শিশুপুত্র রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে তাদেরকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে কেরানিহাট এলাকায় পৌঁছলে শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।

অপরদিকে :

উপজেলার চরম্বা ইউনিয়নের নোয়ারবিলা সিকদার পাড়ায় পুকুর পানিতে ডুবে মারিয়া ইফতিয়া মোসাইফ (১৬ মাস) নামে  এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু মারিয়া ইফতিয়া মোসাইফ  ওই এলাকার মোঃ রেজাউল করিম রাসেলের কন্যা।

জানা যায়, ঘটনারদিন সকালে পরিবারের লোকজনের অগোচরে খেলাচ্ছলে শিশুটি বাড়ির পাশ্ববর্তী পুকুরে পড়ে যায়। কিছুক্ষণ পর বাড়ির লোকজন শিশুটিকে দেখতে না পেয়ে খুঁজাখুজি শুরু করে। পরে শিশুটিকে ভাসমান অবস্থায় পুকুরে দেখতে পান। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *