চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

admin

চট্টগ্রাম নগরের নিরাপত্তায় ৫৪ পয়েন্টে ৩ হাজার পুলিশ: সিএমপি কমিশনার     

প্রকাশ: ২০১৮-০৮-২২ ০১:১১:২৩ || আপডেট: ২০১৮-০৮-২২ ০১:১১:২৩

বীর কন্ঠ ডেস্ক :

কোরবানি ঈদের ছুটিতে ফাঁকা হয়ে আসা চট্টগ্রাম নগরের নিরাপত্তায় ৫৪টি পয়েন্টে তিন হাজারেরও বেশি পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

মঙ্গলবার (২১ আগস্ট) সকালে জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে ঈদগাহের নিরাপত্তা প্রস্তুতি ঘুরে দেখে তিনি বলেন, সার্বিক নিরাপত্তায় নগরীর ৫৪টি পয়েন্টে তিন হাজারেরও বেশি পুলিশ মোতায়েন থাকবে। এবার ঈদ জামাতে অন্যবারের চেয়ে বেশি তল্লাশি করা হবে জানিয়ে নিরাপত্তার স্বার্থে এই বিড়ম্বনা মেনে নেয়ার অনুরোধ করেছেন পুলিশ কমিশনার।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীর সবচেয়ে বড় ঈদ জামাত জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে নামাজ আদায়কে কেন্দ্র করে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। প্রবেশমুখে পুলিশের কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। মেটাল ডিটেক্টরসহ বিভিন্ন পয়েন্টে অন্তত চারবার তল্লাশির পর মুসল্লিরা যেতে পারবেন মূল প্রাঙ্গণে।

নগর পুলিশের ৭৫ ভাগ পুলিশ সদস্য ঈদে দায়িত্ব পালন করবে জানিয়ে পুলিশ কমিশনার বলেন, তিন হাজারের বেশি সদস্য ঈদে চট্টগ্রাম নগরের নিরাপত্তায় থাকবেন। ঈদের দিনে কোরবানি পশুর চামড়া যাতে পাচার না হতে পারে সেজন্য বিভিন্ন চেকপোস্টে তল্লাশি চলবে। সাদা পোশাকে পুলিশ থাকবে। গোয়েন্দা নজরদারিও করা হবে।

এ সময় নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মাসুদ উল হাসান ও অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *