চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৮ জুন ২০২২

admin

পটিয়ার হাইদগাও হাই স্কুলের ঈদ পুর্নমিলনী অনুষ্টিত

প্রকাশ: ২০১৮-০৮-২৩ ২০:৫৬:২৬ || আপডেট: ২০১৮-০৮-২৩ ২০:৫৬:২৬

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ:

পটিয়ার হাইদগাও উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের ঈদ পূর্নমিলনী ও প্রাক্তন কৃতি শিক্ষার্থী এবং মুক্তিযোদ্বা সম্বর্ধনা বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে পরিষদের সভাপতি ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার বিশি্ষ্ট  ব্যাংকার সৈয়দ  মিয়া হাসানের সভাপতিত্বে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও ফেডারেল ইন্সুরেন্স লিমিটেডের অতিরিক্ত ব্যবস্হাপনা পরিচালক আলহাজ্ব মাহবুবুল আলম,বিশেষ অতিথি ছিলেন বর্তমান সভাপতি ও ইউনিয়ন আওয়ামী   লীগ সভাপতি জীতেন কান্তি গুহ, বিদ্যালয়ের প্রাক্তন  শিক্ষার্থী  রেব ওয়ানের অতিরিক্ত পরিচালক এ এস পি নাজমুল হক,হাইদগাও ইউপি চেয়ারম্যান মুহাম্মদ ইউনুস, মাস্টার সিরাজুল ইসলাম,

সংম্বর্ধিত অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্বা ও সাবেক সভাপতি খায়ের আহমদ, বীর মুক্তিযোদ্বা ইসহাক মেম্বার,বীর মুক্তিযোদ্বা আমির হোসেন,সংম্বর্ধিত শিক্ষার্থী সাবরিনা হক, জামসেদুল্লাহ, ইনান বিন নজমুল অন্তু, প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাধারণ সম্পাদক মাষ্টার নুরুল ইসলামের সঞ্চালনায় এতে  বক্তব্য রাখেন প্রাক্তন  শিক্ষার্থী পরিষদের সিনিয়র সহ সভাপতি মো: মুমিনুল হক মাস্টার,ডা: কাজল চৌধুরী, ইয়াং ওয়ানের এইচ আর ম্যানেজার জসিম উদ্দিন  রনজিত কুমার চৌধুরী বেসিক ব্যাংকের ডেপুটি ম্যানেজার , মু: জসিম উদ্দিন, মু:  হাবিব, মোজাফফর আহমদ,মো: ফোরকান, নুরুল ইসলাম ফারুক,ইন্জিনিয়ার মোরশেদ আলম,মো: ফারুক,মোরশেদ ালম রিজভী,আবু তাহের,ফরহাদ,কৃষ্ন কুমার গুপ্ত,মনছুর আলম,আবুল কালাম, ইয়াছিন নূর, তারেকুর রহমান, শ্রীপতি চৌধুরী,কামাল উদ্দিন প্রমুখ। এতে প্রধান অতিথি মাহবুবুল আলম বলেন,মুক্তিযোদ্বারা জাতির শ্রেষ্ট সন্তান।  তাদের সম্নানে সরকার যে পদক্ষেপ নিয়েছে তা সর্বত্র প্রশংসিত হয়েছে।

আজ আমরা আমাদের বিদ্যালয়ের মুক্তিযোদ্বাদের সম্নান দিতে পেরে সত্যিই গর্বিত। তিনি শিক্ষার কাঙ্খিত লক্ষ্য অর্জনে ছাত্র শিক্ষক অভিভাবক ও পরিচালনা পর্ষদের সমন্বয়ের উপর গগুরুত্বারোপ করে বলেন  এর মাধ্যমেই কেবল শিক্ষা প্রতিষ্টানের সফলতা আসতে পারে। তিনি পটিয়ার ঐতিহ্যবাহী হাইদগাও উচ্চ বিদ্যালয়কে একটি আর্দশ ও সফল শিক্ষা প্রতিষ্টান হিসেবে গড়ে তুলতে প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি  অবদার রাখার আহবান জানিয়ে বলেন এ শিক্ষা প্রতিষ্টান অনেক সূর্য সন্তানের জন্ম দিয়েছে।  যারা দেশের বিভিন্ন উচ্চ পর্যায়ে নানা ভাবে অবদান রাখছে। তিনি  বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সহায়তার আশ্বাস দেন, বিদ্যালয়ের বর্তমান সভাপতি প্রাক্তন শিক্ষার্থী  পরিষদের পরামশ গ্রহন করে বলেন এ শিক্ষা প্রতিষ্টান সকলের সম্পদ, এর পড়ালেখার মান সহ অবকাঠামোগত উন্নয়নে সকলকে একযোগে কাজ করতে হবে।  তিনি বর্তমানে পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর সহায়তায় ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্হাপনের প্রক্রিয়া শুরু হওয়ার কথা সভায় উপস্হাপন করলে সবাই বিষয়টির জন্য সাংসদ কে ধন্যবাদ জানান। পরে প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন পরিষদের তত্বাবধানে বর্তমানে স্কুল লাইব্রেরী চালু করা হয়েছে।  স্কুলে দেওয়া হয়েছে কম্পিউটার,প্রিন্টার  এবং চেয়ার। ভবিষৎ এ আরো সহায়তা দেওয়া হবে বলে তিনি সভায় জানান।পরে অতিথিবৃন্দ বিদ্যালয়ের মাঠে বৃক্ষরোপন করে এতে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, সবার জন্য বাসযোগ্য দেশ গড়তে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *