চট্টগ্রাম, , বুধবার, ২৯ জুন ২০২২

admin

শেখ হাসিনা সনাতন সম্প্রদায়ের জন্য আন্তরিক : প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশ: ২০১৮-০৮-২৪ ২৩:৫৩:৫৫ || আপডেট: ২০১৮-০৮-২৪ ২৩:৫৩:৫৫

 

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥ 

ঐক্য,সাম্য,মৈত্রী বা সহাবস্থান ও নিরাপত্তা যার মূলনীতি ও বিশ্বাস ধারণকারী। পাহাড়ে বসবাসরত সনাতন ধর্মাবলম্বী জনগোষ্ঠীর সামাজিক শান্তি,নিরাপত্তা ও সমাজের বৃহত্তর কল্যাণে নিরলস ভাবে কাজ করে চলা। হিন্দু সম্প্রদায়ের অন্যতম অরাজনৈতিক সামাজিক সংগঠন, খাগড়াছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদর সদর উপজেলা কমিটির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত হয়েছে।

শুক্রবার (২৪ আগস্ট) দুপুরে) জেলা শহরের শহীদ কাদের সড়কস্থ অরুনিমা কমিউনিটি সেন্টারে জাতীয় ও সাংগঠনিক পতাকা এবং শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করেন, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা)  ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। পরে সনাতন সমাজ কল্যাণ পরিষদের খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক,ধর্মানুরাগী সমর কৃষ্ণ চক্রবর্তীর সভাপতিত্বে আলোচন সভা অনুষ্টিত হয়।

 

সংগঠনটির সদর উপজেলা কমিটির কোষাধ্যক্ষ প্রভাত তালুকদারের সঞ্চালনায় অনুষ্টানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সভাপতি এড. বিধান কানুনগো পিপি, বিশেষ অতিথি হিসেবে পার্বত্য জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের বাইস চেয়ারম্যান বিউটি রানী ত্রিপুরা, শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ খাগড়াছড়ি জেলার সভাপতি তপন কান্তি দে, সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রিয় উপদেষ্টা ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহবায় বিশিষ্ট ধর্মানুরাগী সুদর্শন দত্ত, সম্মেলন বাস্তবায় কমিটির আহবায়ক সুভাষ দাশ প্রমুখ। সাংগঠনিক প্রতিবেদন পাঠ করেন, সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর কমিটির সাধারন সম্পাদক সুজিত দাশ।

 

জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা সনাতন সম্প্রদায়ের জন্য আন্তরিক উল্লেখ্য করে সভায় প্রধান অতিথির বক্তব্যে ‘প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’ বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ শান্তি,সুন্দর,ন্যায় ও সত্যপথের দল। তায় দেশে আজ উন্নয়নের জোয়ার বইছে। দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ও বর্তমান সরকারের ভিশন বাস্তবায়নে, সকলকে সাথে নিয়েই এগিয়ে যেতে চাই শেখ হাসিনা। সনাতন সমাজের জীবন-মান উন্নয়নেও আন্তরিক হয়ে কাজ করছে সরকার। সারা দেশের মত খাগড়াছড়িতেও অনেক মঠ,মন্দির,রান্তা,উপাসনালয়সহ বিভিন্ন উন্নয়ন হয়েছে। কিছূ কিছু চলমান রয়েছে। শেখ হাসিনার আন্তরিকতায় নতুন নতুন এবং বাকী কাজ গুলোও করা হবে জানিয়ে, অন্যের কথায় কান না দিয়ে,পিছনে না তাকিয়ে সমাজে হিংসা-বিদ্বেষ ভুলে সুশিক্ষায় শিক্ষিত হয়ে। সকলে এই দেশের একজন সুনাগরিক হিসেবে চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামীতেও মিলেমিশে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

এসময় সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয়,সদর ও মহালছড়ি উপজেলা কমিটির সভাপতি চিন্তহরন শর্মা, দীঘিনার মৃদুল দে, মনিকছড়ির রুপেন পাল, মাটিরাঙার বিকাশ সেন, পানছড়ির বন কুমার দে, সদর উপজেলা কমিটির সভাপতি সুমন আচার্য্য এবং সংগঠনটির বিভিন্ন ওয়ার্ড কমিটির সকল নেতৃবৃন্দরাসহ সনাতন সমাজের সর্বস্তরের নারী-পুরুষ ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *