চট্টগ্রাম, , বুধবার, ২৯ জুন ২০২২

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

লামায় পাহাড় কাটার দায়ে ৩ ইট ভাটার মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রকাশ: ২০১৮-০৮-২৯ ১৯:৪৪:৪৮ || আপডেট: ২০১৮-০৮-২৯ ১৯:৪৪:৪৮

 

বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে তিন ইট ভাটার মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। বুধবার (২৯ আগস্ট) দুপুরে পরিবেশ অধিদপ্তরের (কক্সবাজার) কর্মকর্তা, লামা থানা পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি।

জানা যায়, বেশ কিছুদিন থেকে উপজেলার ফাইতং ইউনিয়নে ব্যাপকভাবে পাহাড় কেটে ইট ভাটা তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় তিন ইট ভাটার মালিককে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন-২০১৩ এর আওতায় ফাইতং ইউনিয়নের পাগলীর বিল এলাকার নতুন তৈরিকৃত ইট ভাটার মালিক গিয়াস উদ্দিনকে ১ লক্ষ, পাগলীর ছড়া এলাকার ওয়াইএসবি ইট ভাটার মালিক ইয়াছির আরাফাতকে ১ লক্ষ ও ফোরবিএম ইট ভাটার মালিক আব্দুল করিমকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। 

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি, পরিবেশ অধিদপ্তর (কক্সবাজার) অঞ্চলের পরিদর্শক জাহানারা ইয়াছমিন, লামা থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন সহ প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি জানান,প্রাকৃতিক সৌন্দর্য বিনাশকারী পাহাড় খেকো অবৈধ ইট ভাটার বিরূদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

তিনি সকলকে পরিবেশ সংরক্ষণ আইন যথাযথ পরিপালন এবং পাহাড় কর্তন সম্পূর্ণরুপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *