চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

এস. এম. রাশেদ চন্দনাইশ প্রতিনিধি

অতিতের কোন সরকারই শিক্ষার মনোন্নয়নে পদক্ষেপ গ্রহণ করেনি:  এমপি নজরুল

প্রকাশ: ২০১৮-০৮-৩০ ২১:২৯:০৪ || আপডেট: ২০১৮-০৮-৩০ ২১:২৯:০৪

 

চন্দনাইশ প্রতিনিধি:

চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, জাতিকে উন্নত ও বিশ্বের কাছে উচুঁ করতে হলে মানসম্মত শিক্ষার গুরুত্ব অপরীসিম।  আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে সরকার শিক্ষার মানসম্মত উন্নত করতে নানামূখী পদপে গ্রহণ করেছে। যা অতিতের কোন সরকারই শিক্ষার মানোন্নয়ন নিয়ে ভাবেনি।  বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়গুলোকে একটি যুগোপোযুগী মান সম্মত করতে সরকার ২৬ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে সরকারী করণসহ অবকাঠামো উন্নয়ন, শিক্ষকদের বেতন বৃদ্ধি, শিক্ষার্থীদের জন্য মিল ডে মিলসহ নানা পদক্ষেপ গ্রহণের মাধ্যমে প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি শিক্ষকদের উদ্যেশ্যে বলেন, আপনারা হচ্ছেন একটি শিক্ষত জাতি গঠনের স্বম্ভ ।  এ প্রাথমিক বিদ্যালয় হচ্ছে শিক্ষার প্রথম স্তর।  এখান থেকে  শিশুরা শিখবে স্বরবর্ণ,ব্যঞ্জনবর্ণ।  আপনাদের মাধ্যমে শিশুরা উন্নত চরিত্র গঠন করবে ও সু-নাগরিক হবে।  এ জন্য শিক্ষকদেরকে শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থীদের আরো পাঠদানে মনোযোগী করার আহবান করেন।   ৩০ আগষ্ট দুপুর ৩টায় চন্দনাইশ রেডিসন কনভেনশন সেন্টারে আয়োজিত প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন শীর্ষক আলোচনাসভা, নবাগত শিক্ষকদের বরণ এবং অবসর প্রাপ্ত শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।  জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশন চন্দনাইশ উপজেলা শাখার সভাপতি নাজিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, চন্দনাইশ উপজেলা শিক্ষা অফিসার নুরুল ইসলাম।  প্রধান আলোচক ছিলেন, জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহীনুর আকতার।

জাতীয় প্রাথমিক সহকারী শিক্ষক ফাউন্ডেশন চন্দনাইশ উপজেলা শাখার সাধারণ সম্পাদক এম কামরুল হাছান চৌধুরী ও দপ্তর সম্পাদক মোঃ নুরুল আনোয়ারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতিয় শিক্ষক নেতা আবদুর রউফ শাহিন, উপজেলা শিক্ষক কমিটির সদস্য ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি আহসান ফারুক, পটিয়া উপজেলা শাখার সিঃ সহ-সভাপতি মোঃ মনছুর আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইয়াছিন নুর, সাতকানিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ ওবাইদুল্লাহ, বোয়ালখালী উপজেলা শাখার সভাপতি মুহাম্মদ শওকত হোসেন, সাংগঠনিক সম্পাদক ফারুখ ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *