চট্টগ্রাম, , সোমবার, ২৮ নভেম্বর ২০২২

 চট্টগ্রামে হজের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে আজ : চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত

প্রকাশ: ২০১৮-০৮-৩১ ১২:৩৮:২৩ || আপডেট: ২০১৮-০৮-৩১ ১২:৩৮:২৩

 

সৌদি আরব থেকে চট্টগ্রামে হজের ফিরতি ফ্লাইট শুরু হচ্ছে আজ (শুক্রবার), চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। ৩৭৪ জন হাজি নিয়ে আজ দুপুর ১২টা ২৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চট্টগ্রামে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি প্রথম হজ ফ্লাইটটি অবতরণ করবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম অফিসের ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার।

গত ২২ জুলাই চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি হজ ফ্লাইট পরিচালনা শুরু হয়। ওইদিন বিকেল সাড়ে তিনটায় ৪০৫ জন হজযাত্রী নিয়ে প্রথম ফ্লাইটটি চট্টগ্রাম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বছর চট্টগ্রাম থেকে নয়টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করে। এর মধ্যে চারটি ফ্লাইট চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় এবং পাঁচটি সরাসরি জেদ্দায় যায়।

গত ২৭ আগস্ট বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট বিজি-৪০১২ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সর্বশেষ ফিরতি হজ ফ্লাইট আসবে ২৬ সেপ্টেম্বর। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এ বছর মোট ১৭২টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে।

উল্লেখ্য গত ২১ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়। এ বছর বিমান বাংলাদেশ ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সর্বমোট ১২৭,২৯৮ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরবে যান।- জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *