চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৮ জুন ২০২২

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সৌদি  আরবে হাজিদের নিখোঁজের সংখ্যা বাড়ছে, এখনও নিখোঁজ ৮ বাংলাদেশি হাজি

প্রকাশ: ২০১৮-০৮-৩১ ১২:০২:১৫ || আপডেট: ২০১৮-০৮-৩১ ১২:০২:১৫

 

চলতি বছরের পবিত্র হজ অনুষ্ঠিত হয়েছে। এবার হাজিদের বাড়ি ফেরার পালা। তবে পবিত্র হজ পালন করতে গিয়ে সৌদি  আরবে বাংলাদেশি হাজিদের নিখোঁজের সংখ্যা বাড়ছে। মাত্র এক সপ্তাহেরও কম সময়ে নিখোঁজ হাজির সংখ্যা চারজন থেকে আটজনে দাঁড়িয়েছে।

বাংলাদেশি নিখোঁজ হাজিরা হলেন- নুরুল ইসলাম (পিআইডি নম্বার ১২১১২২৫), মো. ইসমাইল (পিআইডি নম্বার ০৬৯২০৯৪), ইলিয়াস আলী (পিআইডি নম্বার ০৫৯৬৯০৬), মো. মগরেব আলী (পিআইডি নম্বার ১১৩৭১৩৫), মোকবুল হোসেন (পিআইডি নম্বার ১৪৩৮২৫১), আজিজার গোলদার (পিআইডি নম্বার ১২৩৬১৪৭), জহুরুল হক (পিআইডি নম্বার ৮১০০৯০৩) এবং রুহুল আমিন (পিআইডি নম্বার ০১৬৫১১৫)।

গত ২৩ আগস্ট থেকে ৩০ আগস্ট (বৃহস্পতিবার) পর্যন্ত তারা মক্কা, আরাফা, মিনা ও মুজদালিফা থেকে নিখোঁজ হন। এ বিষয়ে বাংলাদেশ হজ মিশনে কর্মরত আইটি কর্মকর্তা রাশিদুল হাসান লিটন জানান, নিখোঁজ হাজিদের সন্ধানে হজ মিশন স্থানীয় পুলিশের সহায়তা চাওয়া হয়েছে। তবে হাসপাতালসহ বিভিন্ন স্থানে খোঁজ করা হলেও এখনও তাদের সন্ধান পাওয়া যায়নি।

চলতি বছর বাংলাদেশ থেকে পবিত্র হজ পালনে মোট ১ লাখ ২৭ হাজার ২৯৮ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরবে গেছেন। হজ পালন করতে গিয়ে সেখানে এ পর্যন্ত মোট ১০২ জন বাংলাদেশি ইন্তেকাল করেছেন।

হজ পালন শেষে হাজিদের ফিরতি হজ ফ্লাইট শুরু হয়েছে গত ২৭ আগস্ট। সর্বশেষ হজ ফ্লাইট অনুযায়ী গত তিনদিনে ৩৬টি ফ্লাইটে মোট ৯ হাজার ৩৮৭ জন হাজি দেশে ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *