চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

বিএনপিকে ধ্বংস করার জন্য অসুস্থ খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে:মির্জা ফখরুল

প্রকাশ: ২০১৮-০৯-০১ ২০:৪৪:২৬ || আপডেট: ২০১৮-০৯-০১ ২০:৪৫:৩৫

 

বীর কণ্ঠ ডেস্ক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। বুকের তাজা রক্ত দিয়ে মুক্ত করে আনতে হবে।

বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, সমস্ত দেশবাসী, রাজনৈতিক সংগঠনকে আহ্বান করছি, কালবিলম্ব না করে দেশকে, গণতন্ত্রকে রক্ষার জন্য ঐক্যবদ্ধ হোন। চলুন, আরো বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলে এই সরকারকে পতন করি।

মির্জা ফখরুল বলেন, বিএনপিকে ধ্বংস করার জন্য অসুস্থ খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আপনাদেরকে বুকে সাহস নিয়ে ঘুরে দাঁড়াতে হবে। আমাদের নেত্রীকে আমরা আর কারাগারে দেখতে চাই না। আমি সরকারকে বলতে চাই, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন। অন্যথায় তার সমস্ত দায় দায়িত্ব আপনাদেরকে নিতে হবে।

তিনি বলেন, দেশের তরুণরা আজকে আবার জেগে উঠেছে। নব্বইয়ে গণতন্ত্র, একাত্তরে স্বাধীনতা যেভাবে ছিনিয়ে এনেছিলো, একইভাবে আমাদের তরুণরা আজকে বুকের তাজা রক্ত দিয়ে গণতন্ত্রের মাতাকে কারাগার থেকে ছিনিয়ে আনবে।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের নেতারা রাতে দুঃস্বপ্ন দেখেন। এই বুঝি আসলো আসলো খালেদা জিয়া। এই বুঝি আসলো তারেক রহমান। তাদের মাঝে খালেদা ও তারেক ভীতি। এ ভীতি থেকে বাঁচার জন্য তারা সব কৌশল করছে। এখন ইভিএম নিয়ে বাঁচতে চায়। কিন্তু বাঁচতে পারবে না। আওয়ামী লীগ একটি দেউলিয়ার দল। মানুষ আওয়ামী লীগকে চায় না।নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, আমাদের যারা হারিয়ে গেছে, গুম হয়েছে তাদের রক্ত ছুঁয়ে আজকে শপথ নিতে হবে যে, আমরা দেশকে, গণতন্ত্রকে, খালেদা জিয়াকে মুক্ত করবো।

তিনি বলেন, খালেদা জিয়াসহ সকল নেতাকর্মীর মুক্তি চাই ৷ তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে বিদেশে নির্বাসিত রাখা হয়েছে। তার বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র করছে সরকার। আগে থেকে বলে দিচ্ছেন একুশে আগস্ট মামলা তার নাকি সাজা হবে। আপনারা কি বিচারকের দায়িত্ব নিয়েছেন? সঠিক তদন্ত করেছেন? এই ধরনের ষড়যন্ত্রের কোনো রায় দেশের মানুষ মেনে নেবে না

সরকারকে শর্ত দিয়ে ফখরুল বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নিরপেক্ষ সরকার দিতে হবে, সেনা মোতায়েন করতে হবে এবং লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *