চট্টগ্রাম, , শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

আবারো সিআইপি হলেন নায়ক অনন্ত জলিল

প্রকাশ: ২০১৮-০৯-০৪ ২৩:০৪:৩০ || আপডেট: ২০১৮-০৯-০৪ ২৩:০৪:৩০

ডেস্ক রিপোর্ট:

কমার্শিয়ালি ইম্পর্ট্যান্ট পারসন বা বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা সংক্ষিপ্ত আকারে সিআইপি বলে পরিচিতি পান। দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) কর্তৃক প্রদত্ত একটি বিশেষ সম্মান এটি।

বাণিজ্যিক খাতে জড়িত ব্যক্তিদের হাতেই উঠে এই সম্মান। ২০১৫ সালের জন্য সিআইপি মনোনীত হলেন চিত্রনায়ক ও সফল ব্যবসায়ী অনন্ত জলিল।
গতকাল সোমবার (৩ সেপ্টেম্বর) রাজধানীতে এক অনুষ্ঠানে ২০১৫ সালের জন্য মনোনীতদের হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এবার ১৭৮ ব্যবসায়ীকে রাষ্ট্রীয়ভাবে দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সিআইপি সম্মানে ভূষিত করা হয়েছে।

সবমিলিয়ে ১৯টি খাতে পণ্য রফতানির জন্য ১৩৬ জনকে এবং ব্যবসা-বাণিজ্যে অবদান বিবেচনায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ৪২ জনকে সিআইপি কার্ড দেয়া হয়। তাদের মধ্যে একজন অনন্ত জলিল। তিনি এর আগেও সিআইপি নির্বাচিত হয়েছেন। এজে গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং মুনসুন ফিল্মসের কর্ণধার এই নায়ক। ১৯৯৯ সাল থেকে তিনি ব্যবসার সঙ্গে জড়িত।
সিআইপিরা সচিবালয়ে প্রবেশ, বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণসহ, বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

এদিকে কয়েক বছর বিরতি দেয়ার পর আবারো চলচ্চিত্রে ফিরছেন অনন্ত জলিল। শিগগিরই তার নতুন ছবি ‘দিন: দ্য ডে’র কাজ শুরু করবেন। ছবিতে তার বিপরীতে অভিনয় করবেন তারই স্ত্রী বর্ষা। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় এ ছবিতে থাকবে অনেক চমক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *