চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৮ জুন ২০২২

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

চাকরী নয় সুপ্ত প্রতিভায় উদ্যোক্তা হতে হবে: কংজরী চৌধুরী

প্রকাশ: ২০১৮-০৯-০৬ ২৩:২৩:৫৯ || আপডেট: ২০১৮-০৯-০৬ ২৩:২৫:১৬

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন,পড়ালেখার উদ্দেশ্য যেন শুধুমাত্র চাকরীর জন্য সীমাবদ্ধ না থাকে। অনেককে দেখা যায় পড়ালেখা শেষ না করে চাকরীর পিছে দৌড়ায়। যার ফলে পড়ালেখাও হয় না চাকরীও না। পড়ালেখা শেষ করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজের ভেতরের সুপ্ত প্রতিভাকে কাজে লাগিয়ে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। চাকরীর পিছনে দৌড়াতে হবে না। চাকরী তোমাদের পিছনে দৌড়াবে।

বৃহস্পতিবার ৬ সেপ্টেম্বর দুপুরে পরিষদ সম্মেলন কক্ষে পার্বত্য জেলা পরিষদ কর্তৃক জেলায় স্থায়ীভাবে বসবাসরত বিভিন্ন সম্প্রদায়ের গরীব/মেধাবী ছাত্র-ছাত্রীদের ২০১৭-১৮ অর্থবছরে উচ্চ শিক্ষাবৃত্তি প্রধান কালে তিনি এ কথা বলেন।

 

শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতাপূর্ণ ইচ্ছায় পার্বত্য চট্টগ্রাম শান্তি-চুক্তি বাস্তবায়িত হচ্ছে বলেই, পাহাড়ে শান্তির সুবাতাস বইছে। কিন্তু  চিহ্নিত কিছু মহলের স্বরযন্ত্রে পার্বত্যঞ্চলে খুনাখুনি হচ্ছে। নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত  হয়ে তাদের সকল প্রকার স্বরযন্ত্রের বিরোদ্ধে দারিয়ে, যে উদ্দেশ্যে চুক্তি করা হয়েছে আমাদের অধিকার চুক্তির পুরোপুরি সুফল ভোগ করতে হবে। এলাকার শিক্ষা ব্যবস্তাকে এগিয়ে নিতে এ জেলার সুশিল সমাজের পরামর্শ ও সহযোগীতা পেলে পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে খাগড়াছড়িতে ইংলিশ মিডিয়াম ইস্কুল এন্ড কলেজ করা পরিকল্পনা রয়েছে জানিয়ে তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নয়ন শিল দেশে পরিনত করার লক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই তিনি। তায় সরকারের ভিশন বাস্তবায়নে উচ্চ শিক্ষা গ্রহন করা ছাত্র-ছাত্রীদের নতুন প্রজন্মকে সাথে নিয়ে দেশে বিভিন্ন আন্দোলনের নামে কুচক্রী মহলের সকলপ্রকার স্বরযন্ত্রের বিরোদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্বাহত রাখতে শিক্ষার্থীদের এগিয়ে আসার আহবান জানান, পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময় পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা নুরুজ্জামান, নির্ববাহী কর্মকর্তা টিটন খীসা,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা,শতরুপা চাকমা,পরিষদ সদস্য রেম্রাচাই চৌধুরী ও জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরীসহ অন্যানরা উপস্থিত ছিলেন।

উল্লেখ, (ক-গ্র“পে) বিশ্ববিদ্যালয়,মেডিকেল কলেজ,ইঞ্জিনিয়ারিং এ ১৬৪ জন, (খ-গ্র“পে) ডিগ্রি ও অনার্সে ১০০ জন ও (গ-গ্র“পে) উচ্চ মাধ্যমিক ও টেকনিক্যালে ১২৯ জনসহ মোট ৩৯৩ জন ছাত্র-ছাত্রীকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ২০লক্ষ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *