চট্টগ্রাম, , বুধবার, ২৯ জুন ২০২২

ফটিকছড়িতে বনকর্মী হত্যার ঘটনায় মামলা, আটক ১০

প্রকাশ: ২০১৮-০৯-০৬ ১৯:৫৬:৪৩ || আপডেট: ২০১৮-০৯-০৬ ১৯:৫৬:৪৩

বীর কন্ঠ ডেস্ক :

চট্টগ্রাম জেলার ফটিকছড়িতে সংরক্ষিত বনাঞ্চলে অবৈধ বসতি উচ্ছেদে গিয়ে দখলদারদের হামলায় আবদুচ সালাম (৫০) নামে এক বনকর্মী পিটিয়ে হত্যা ও অপর তিনজনকে পিটিয়ে গুরুতর আহত  করার ঘটনায় ১৬ জনকে আসামি করে থানায় মামলা করেছে বন বিভাগ। বৃহস্পতিবার সকালে ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাসনাবাদ  রেঞ্জের তারাহো বিটের বিট কর্মকর্তা আতিকুল ইসলাম বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

এদিকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১০ নারী-পুরুষকে আটক করা হয়েছে। আটকরা সবাই ওই মামলার আসামি বলে জানান ভূজপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বায়েছ আলম।

আটককৃতরা হলো- মো. ইয়াছিন (২১), দেলোয়ার হোসেন (২৮), হাসান নিজামী (১৮), বিবি রহিমা (৪০), বিবি মরিয়ম (৪০), প্রিয়াংকা আক্তার (১৫), রোকেয়া বেগম (৫৫), নার্গিস আক্তার (১৮), ঝর্ণা আক্তার (১৭) ও মনোয়ারা আক্তার (১৫)।

এর আগে বুধবার দুপুর ১টার দিকে ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার দাঁতমারা ইউনিয়নের একটি সংরক্ষিত বনাঞ্চলে অবৈধভাবে পাকা ঘর নির্মাণে বাধা দেয়ায় বনকর্মীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করে অবৈধ দখলদাররা। ওই সময় দখলদারদের হামলায় ঘটনাস্থলেই এক বনকর্মী নিহত হন।

পরে এই ঘটনায় ওই বসতি নির্মাণকারী নজরুল ইসলামসহ ১৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। আসামিদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হযেছে বলে ওসি বায়েছ আলম জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *