চট্টগ্রাম, , বুধবার, ২২ জুন ২০২২

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

সাউদ জোনিবা এশিয়ার ঈদ পুনর্মিলনীতে সম্মানন পেলেন হাব চট্টগ্রাম অঞ্চলের সচিব মাহমুদুল হক পেয়ারু

প্রকাশ: ২০১৮-০৯-০৭ ০০:১৪:০৮ || আপডেট: ২০১৮-০৯-০৭ ০০:১৪:০৮

খলিল চৌধুরী,  সৌদিআরব:

মুসলিম বিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় সমাবেশ পবিত্র হজ। চলিত বছরে সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত হয়ে যাওয়া সৌদি আরবের পবিত্র মক্কা, মিনা, মুজদালিফা ও আরাফাত ময়দানের এ হজ পরিচালনা করেন সাউদ জোনিবা এশিয়া নামক এ সংস্থা। সৌদি আরবের এ হজ পরিচালনা সংস্থা সাউদ জোনিবা এশিয়া ও হজ এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) যৌথ ভাবে মক্কা নগরীর একটি কমিনিউটি সেন্টারে ঈদ পুনর্মিলনী-১৮, অনুষ্ঠিত হয়।

 

হজ এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব’র) সভাপতি আবদুস ছোবাহান ভূঁইয়ার সভাপতিত্বে মহাসচিব এম. শাহাদত হোসেইনের সঞ্চলনায় এ ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিছুর রহমান। গেষ্ট অব অনার ছিলেন সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ্। বিশেষ অতিথি ছিলেন সৌদি হজ পরিচালনা সংস্থা সাউদ জোনিবা এশিয়ার পরিচালক শায়খ ড. বাকাত বিন ইসলাম বদর, মক্কা বাংলাদেশ হজ মিশন কাউন্সিল মুহাম্মদ মকছুদুর রহমান।

বক্তব্য রাখেন হজ এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মৌলানা এয়াকুব সরকার, সহ-সভাপতি মোঃ শাহ আলম ও যুগ্ম-মহাসচিব মাহমুদুল হক পেয়ারু প্রমুখ। ঈদ পুনর্মিলনী-১৮, আলোচনা সভা শেষে ট্রাভেল এজেন্সির সফল ব্যক্তি হিসাবে ও (হাব) সংগঠনে ভূমিকা রাখার জন্য হজ এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ ও সাউদ জোনিবা এশিয়া যৌথ ভাবে বিশেষ সম্মানন ক্রেস্ট তুলে দেন হজ এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও চট্টগ্রাম অঞ্চলের সচিব- হক ইন্টারন্যাশনাল ও হক হজ কাফেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহমুদুল হক পেয়ারু। এ সময় সম্মানন ক্রেস্ট গ্রহণকারী মাহমুদুল হক পেয়ারু প্রধান, বিশেষ অতিথিসহ হাব ও হজ পরিচালনা সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সবাইকে ধন্যবাদ জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *