চট্টগ্রাম, , সোমবার, ২৭ জুন ২০২২

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

খেলাধূলা ও সংগীত : মাদক সন্ত্রাস বিরোধী হাতিয়ার : ক্রীড়াবিদ জুয়েল চাকমা

প্রকাশ: ২০১৮-০৯-০৮ ২৩:০০:৪৫ || আপডেট: ২০১৮-০৯-০৮ ২৩:০০:৪৫

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ক্রীড়াবিদ, তরুণ আওয়ামীলীগ নেতা জুয়েল চাকমা বলেছেন, খেলাধূলা ও সংগীত মাদক আর সন্ত্রাসের বিরুদ্ধে হাতিয়ার। বিএনপি-জামাত শিবিরের সময়ে এদেশে জঙ্গিবাদ ও মৌলবাদীদের উত্থান ঘটেছিল। আওয়ামীলীগ সরকার ক্ষতায় এসে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। তায় আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যেতে হবে।

শনিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে মহালছড়ি উপজেলা পরিষদ মাঠে উপজেলা পর্যায়ে বিভিন্ন বিদ্যালয়ের গ্রীষ্মকালীন খেলাধূলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশ এখন বিশ্বব্যাপী রোলমডেল। শেখ হাসিনা সরকার উন্নয়নমুখী সরকার দাবি করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সঠিক নেতৃত্বকে জয়ী করার আহ্বান জানান। পাশাপাশি নেতাকর্মীদের জনগণের পাশে গিয়ে দাঁড়ানোর অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় তৎকালীন সময়ে চুক্তি করে শেখ হাসিনা সরকার পার্বত্যবাসীর প্রতি তাঁর ভালবাসার পরিচয় দিয়েছেন। বর্তমানে তার ধারাবাহিকতা অব্যাহত রয়েছে। চলতি অর্থবছরে মহালছড়ি উপজেলায় ৩৫ কোটি টাকার উন্নয়ন কর্মকান্ড চলছে। এ সরকারের আমলে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। উন্নয়ন ও সম্প্রীতির বন্ধন আরও বেশী সুদৃঢ় করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি নীলোৎপল খীসা, জেলা আওয়ামীলীগ সদস্য তাপস ত্রিপুরা, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রোকন মিয়া, মহালছড়ি উপজেলা ছাত্রলীগ সভাপতি জিয়াউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এর আগে, মহালছড়ি সেনা জোনের অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং সকাল থেকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া ও সংগীত সামগ্রী বিতরণ করেন জেলা পরিষদ সদস্য জুয়েল চাকমা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *