চট্টগ্রাম, , বুধবার, ২৯ জুন ২০২২

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

লোহাগাড়ায় নিরাপদ সড়ক রাখতে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক ক্যাম্পেইন

প্রকাশ: ২০১৮-০৯-০৮ ২১:৫৯:০০ || আপডেট: ২০১৮-০৯-০৮ ২১:৫৯:০০

লোহাগাড়া উপজেলায় সারা দেশের ন্যায় সড়ক নিরাপদ রাখতে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে। আজ ৮ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ১০ টায় লোহাগাড়া ট্রাফিক, চট্টগ্রাম জেলা পুলিশের আয়োজনে এই জনসচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান মোল্যা উপস্থিত হয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়ার ট্রাফিক ইনচার্জ (টিআই) মুজিবুর রহমান, সার্জেন্ট মাহবুবুর রহমান, এসআই শেখাব উদ্দিন সেলিম, এটিএসআই শাহ জালাল, বেলায়েত হোসেন ও উপজেলার স্কাউট সদস্যরা। সপ্তাহের প্রতি শনিবারে এক মাস ব্যাপী উপজেলার বটতলী মোট মোটর ষ্টেশনে ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে বলে জানায় লোহাগাড়ার ট্রাফিক ইনচার্জ (টিআই) মুজিবুর রহমান।

তিনি জানান, ক্যাম্পেইন চলাকালীন সময় আইন মেনে রাস্তা পারাপারসহ সড়কে ঝুঁকিমুক্ত চলাচলে মানুষকে সচেতন করতে লোহাগাড়া ট্রাফিক পুলিশের পক্ষ থেকে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হবে। একই সাথে মোটরযান চালককে তাদের নিজ নিজ যানবাহনের কাগজপত্র সাথে রাখা, মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করা ও রাস্তা পারাপারে জনগণকে আইন মেনে চলারও আহবান জানানো হয়। এবং হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল চালকদের জ্বালানী না দেয়ার জন্য ইতোপূর্বে লোহাগাড়ার সকল ফিলিং ষ্টেশনের মালিকদের মৌখিকভাবে জানানো হয়েছে। সচেতনতামূলক প্রচারের ফলে মানুষের মন-মানষিকতা পরিবর্তন হবে। ফলে সড়কে দূর্ঘটনার হার কমে যাবে।

পাশাপাশি মহাসড়কে তিন চাকার গাড়ি চলাচলে নিষেধ আরোপ করায় সড়ক দূর্ঘটনা অনেকাংশে কমে আসছে। এবং বটতলী মোটর স্টেশন এখন পুরাটাই জানযটমুক্ত। এসব তিন চাকার মাহিন্দ্রা, থ্রি- হুইলার ও সিএনজি অটোরিক্সার ড্রাইভারদের নেই কোন ড্রাইভিং লাইসেন্স। এছাড়াও তারা বাই সড়ক থেকে হুট করে গাড়ি নিয়ে মহাসড়কে উঠে আসার কারনে দূর পাল্লার বাসগুলো গতি রোধ করতে বেকায়দায় পড়ে গিয়ে মুলত দূর্ঘটনায় পতিত হচ্ছে। ট্রাফিক পুলিশের এধরনের উদ্যোগকে স্বাগত জানিয়েছে সচেতনমহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *