চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সমস্যা দূর করতে খালেদাকে মুক্তি দিতে হবে : মঈন

প্রকাশ: ২০১৮-০৯-০৮ ১৫:৫৩:২৯ || আপডেট: ২০১৮-০৯-০৮ ১৫:৫৩:২৯

বীর কণ্ঠ ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, এদেশের রাজনৈতিক সমস্যার সমাধান আওয়ামী লীগ করতে পারবে না। এ সমস্যা দূর করতে হলে আজকে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে তার সঙ্গে আলোচনায় বসতে হবে। তার মৌলিক অধিকার ফিরিয়ে দিতে হবে এবং একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে হবে। এছাড়া এদেশে রাজনৈতিক সমস্যার সমাধান করা সম্ভব না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে যুব জাগপার কেন্দ্রীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, সুষ্ঠু নির্বাচন শুধু বিএনপির জন্য নয়, এদেশের ১৬ কোটি মানুষের জন্য নয়, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সবচেয়ে বেশি প্রয়োজন আওয়ামী লীগের। কিন্তু তারা আজকে নার্ভাস হয়ে গেছে। তাই তারা আবোল-তাবোল বলছে। এই সরকার যদি তাদের ভেতরের আতঙ্ক থেকে বেরিয়ে আসতে চায়, বাংলাদেশের রাজনীতিতে অধিষ্ঠ থাকতে চায় আর এদেশের মানুষের সত্যিকার কল্যাণ চায় তাহলে তার একমাত্র উপায় হলো একটি সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন পরিচালনা করে জনগণ যাকে চায় সেই ইচ্ছার প্রতিফলন ঘটানো।

আওয়ামী লীগের এত ভয় কীসের? প্রশ্ন তুলে তিনি বলেন, তারা উন্নয়নের জোয়ারে দেশকে ভাসিয়ে দিয়েছে। বাংলাদেশের মানুষ যদি তাদের ভোট দেয় তাহলে তারা পাবেই। ভোটের মাধ্যমেই তারা পুনরায় সরকার গঠন করবে। তাহলে এত ভয় পাচ্ছে কেন তারা? এখানে কঠিন সত্য হচ্ছে আওয়ামী লীগ নিজেও জেনে গেছে এদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে বলেই তারা আজকে ভীত, সন্ত্রস্ত, আতঙ্কিত।

রাজনীতি করতে হলে আদর্শ নিয়ে করতে হয়- উল্লেখ করে তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) ক্ষমতাকে পুঁজি করে রাজনীতি করছে। রাজনীতি কোনোদিন ক্ষমতাকে পুঁজি করে হয় না। রাজনীতি করতে হলে আদর্শ নিয়ে করতে হয়। সে কারণেই খালেদা জিয়া প্রমাণ করেছেন এবং তার সেই সৎ সাহস আছে বলেই তিনি সেদিন কারাগারে বলেছিলেন- ‘এই মিথ্যা বিচারের আদালতে আমি আর আসবো না’। তার সেই সততা আছে বলেই তিনি বলতে পেরেছেন, মিথ্যা মামলা দিয়ে তাকে যত খুশি শাস্তি দেয়া হোক। সেই শাস্তি দিয়ে খালেদা জিয়াকে কোনোদিন পেছনে হটানো যাবে না। খালেদা জিয়া কোনোদিন পেছনের দরজা দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন নাই।

সম্মেলনের আহ্বায়ক আরিফুল হক তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুব জাগপার সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *