চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৮ জুন ২০২২

‘বিতর্কিত সুশীলদের তৎপরতা বাড়ছে’: কর্নেল অলি 

প্রকাশ: ২০১৮-০৯-০৯ ০১:০৬:১৯ || আপডেট: ২০১৮-০৯-০৯ ০১:০৬:১৯

বীর কন্ঠ ডেস্ক :

জনভিত্তিহীন আসনবঞ্চিত নেতা, রাজনৈতিক দালাল ও বিতর্কিত সুশীলদের তৎপরতা বাড়ছে। এর থেকে উত্তরণে প্রয়োজন সবার অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন আর এই নির্বাচনের মাধ্যমে বিজয়ীদের হাতে ক্ষমতা হস্তান্তর হবে বলে জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

শনিবার (৮ সেপ্টেম্বর) এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীর এলডিপিতে যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কর্নেল অলি এসব কথা বলেন।

সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনীয়তা নিয়ে তিনি বলেন, ‘দেশকে বিশৃঙ্খলার হাত থেকে বাঁচাতে প্রয়োজন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও সবার অংশগ্রহণে নির্বাচন। মানুষের মধ্যে শান্তি ও স্বস্তি ফিরিয়ে আনতে প্রভাবমুক্ত নির্বাচনের বিকল্প নেই।

 

জাতীয় নির্বাচনকে ঘিরে সকলের বিভিন্ন আশঙ্কা নিয়ে এলডিপির সভাপতি বলেন, ‘আজ আমরা একটা কঠিন সময় পার করছি। সবার মনে একটি প্রশ্ন নির্বাচনকে ঘিরে দেশে কী হতে যাচ্ছে। দেশের কি শান্তি ফিরে আসবে? মানুষ কি শান্তিতে ও নির্বিঘ্নে বসবাস করতে পারবে? উন্নয়নমূলক কর্মকাণ্ড কি অব্যাহত থাকবে? সুশাসন ও ন্যায়বিচার কি প্রতিষ্ঠিত হবে? জনগণ কি ভোট দিতে পারবে?’

এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি মনে করি, সরকারি দল ও বিরোধীদলগুলোর আলাপ-আলোচনার মাধ্যমে জনগণকে আশার আলো দেখাতে পারে।’

বিএনপিকেও অধিকতর কৌশলী এবং বাস্তববাদী হতে হবে জানিয়ে কর্নেল অলি বলেন, জনবিচ্ছিন্ন ব্যক্তিদের নিয়ে আগালে কোনো ফলাফল আসবে না। বিএনপি একটি শক্তিশালী দল। বিএনপিকে পুনর্গঠন করে এ দেশে যে কোনো কাজ করা সম্ভব। সেই বিশ্বাস নিয়ে নেতাদেরকে মাঠে নামতে হবে। সঠিক নেতৃত্ব পেলে বিএনপির পক্ষে যে কোনো কিছু করা সম্ভব। জ্বালাও-পোড়াও দিয়ে দেশের মঙ্গল হবে না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *