চট্টগ্রাম, , সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০

ফারুক খান তুহিন

রোহিঙ্গা শিশুদের জন্য ব্র্যাকের ‘হ্যাশট্যাগ স্পেস অন আর্থ’প্রচারণা

প্রকাশ: ২০১৮-০৯-১০ ১০:৩৮:১৫ || আপডেট: ২০১৮-০৯-১০ ১০:৩৮:১৫

নিউজ ডেস্ক, বীরকন্ঠ : 

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শিশুদের দুরবস্থা কাটিয়ে নিরাপদ ভবিষ্যত্ গড়ে তুলতে ‘হ্যাশট্যাগ স্পেস অন আর্থ’ নামে একটি কমিউনিকেশন ক্যাম্পেইনের সূচনা করেছে ব্র্যাক। বিশ্বব্যাপী সচেতনতা ও তহবিল গঠনের লক্ষ্যে এটি কাজ করবে। 

বিশ্বখ্যাত বিজ্ঞাপনী সংস্থা ওগিলভি কর্তৃক নির্মিত এই ভিডিওচিত্রে রোহিঙ্গা শিশুদের ভাষ্যে তাদের নির্মম অভিজ্ঞতার বর্ণনা উঠে আসে। তুলে ধরা হয় তাদের অনিশ্চিত ভবিষ্যতের কথা। 

ব্র্যাকের আয়োজনে ব্র্যাক সেন্টারে গতকাল রবিবার সকালে গণমাধ্যমকর্মীদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানে ব্র্যাক ও টেক্সেল ফাউন্ডেশনের সহযোগিতায় নির্মিত ‘হ্যাশট্যাগ স্পেস অন আর্থ’ ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। 

আয়োজকরা জানান, যেকোনো সংকটে সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হয় নারী ও শিশুরা। পরিবারের দুঃসময়ে শিশুরা বড়দের মতো দায়িত্বের বোঝা কাঁধে নিতে বাধ্য হয়। ভিডিওচিত্রটিতে শিশুদের চোখ দিয়ে এই নির্মম পরিস্থিতির কথা তুলে ধরা হয়েছে। বিশ্ববাসীর কাছে তাদের জিজ্ঞাসা—এই বিশাল পৃথিবীতে তারা কি একটুখানি নিরাপদ জায়গা পাবে না, যাকে তারা ‘নিজের বাড়ি’ বলতে পারবে?

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাকের নির্বাহী পরিচালক ডা. মোহাম্মাদ মুসা, ঊর্ধ্বতন পরিচালক আসিফ সালেহ, পরিচালক ড. আকরামুল ইসলাম প্রমুখ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *