চট্টগ্রাম, , বুধবার, ২৭ মে ২০২০

ফারুক খান তুহিন

স্কুল বিতর্কে সেরা বান্দরবান

প্রকাশ: ২০১৮-০৯-১০ ০৯:৪১:২৩ || আপডেট: ২০১৮-০৯-১০ ০৯:৫৯:৫৩

নিউজ ডেস্ক, বীরকন্ঠ:

‘বসুন্ধরা খাতা-কালের কণ্ঠ জাতীয় স্কুল বিতর্ক’ প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের সেরা নির্বাচিত হয়েছে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ দল। আগামী ২৮ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠেয় চূড়ান্ত প্রতিযোগিতায় দলটি অংশ নেবে।  নগরের ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল কমপ্লেক্স ভবন অডিটরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  

প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। আর শ্রেষ্ঠ বক্তা হয় ঐ স্কুলের শিক্ষার্থী নাফিজা আনজুম মৃত্তিকা।

সকাল ১০টা থেকে শুরু হওয়া এ বিতর্ক প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের আটটি স্কুলের বিতার্কিকেরা প্রতিযোগিতায় অংশ নেয়। এর মধ্যে ছিল চট্টগ্রাম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ, বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ফেনী সেন্ট্রাল উচ্চ বিদ্যালয়, রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়, কুমিল্লা জিলা স্কুল, নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও চট্টগ্রামের কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ।

পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন মোহাম্মদ আলমগীর, বড়তাকিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও কালের কণ্ঠ-শুভসংঘের কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা নিয়াজ মোর্শেদ এলিট, কালের কণ্ঠ চট্টগ্রাম ব্যুরো চিফ মুস্তফা নঈম।

সিরাজ উদ্দীন মোহাম্মদ আলমগীর শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিতর্কের মাধ্যমে মেধা ও মনন দিয়ে তাৎক্ষণিকভাবে মেধা বিকাশের সুযোগ হয়ে ওঠে। এতে পাঠ্যবইয়ের বাইরের বিষয়গুলো জানার মাধ্যমে মেধা বিকাশের পথ সুগম হয়।

বিতর্ক অনুষ্ঠানে বিচারক  ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগাং ইউনির্ভাসিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *