চট্টগ্রাম, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

সাকিবের আঙুলে সার্জারি, বড় বিপদ থেকে রক্ষা!

প্রকাশ: ২০১৮-০৯-২৮ ১৫:৫৭:০৩ || আপডেট: ২০১৮-০৯-২৮ ১৫:৫৭:০৩

ব্যথা নিয়েই সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরেছিলেন তিনি। পরিকল্পনা ছিল নিউইয়র্ক কিংবা মেলবোর্নে অস্ত্রোপচার করাবেন। কিন্তু ঢাকায় ফিরে যন্ত্রণায় কাতর হয়ে পড়েন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত হাসপাতালে ভর্তি হতে হয় জাতীয় দলের এই তারকা অলরাউন্ডারকে।

 

রাজধানীর একটি হাসপাতালের বিছানায় শুয়ে নিজেই এই দুঃসংবাদটা দিয়েছেন সাকিব। তিনি তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখেছেন, ‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখিন হতে হবে। দেশে আসার পর প্রচন্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হসপিটালে এডমিট হয়ে একটি সার্জারী করাতে হয়েছে। আঙ্গুলের ভেতর ইনফেকশনের ফলে ৬০-৭০ সে: মি: পুঁজ বের করতে হয়েছে।’

 

জাতীয় দলের এই তারকা ক্রিকেটের একইসঙ্গে দেশবাসীর দোয়াও চাইলেন। তিনি লিখেছেন, ‘আপনাদের দোয়ায় খুব অল্পের জন্য বড় ধরণের বিপদ থেকে এই যাত্রায় রক্ষা পেয়েছি তবে দ্রুতই আরও একটি সার্জারী করাতে হবে। আপনাদের সকলের দোয়া প্রার্থনা করছি। আপনাদের দোয়া ও ভালবাসায় দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি।’

চটজলদি বৃহস্পতিবার ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন সাকিব। এরপর সার্জারি করে বড় বিপদ থেকেই রক্ষা পেয়েছেন তিনি।

এই চোটের কারণেই আমিরাতে চলমান এশিয়া কাপেই খেলতে চাননি সাকিব। এর আগে ব্যথানাশক নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলে ক্লান্ত হয়ে উঠেন তিনি। কিন্তু দেশে ফিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপনের সঙ্গে পরামর্শ করার পর সিদ্ধান্তে পাল্টে যায়। বোর্ড প্রধান নিজের ইচ্ছেটাই চাপিয়ে দেন সাকিবের ওপর। নাজমুলের ইচ্ছের গুরুত্ব দিতে গিয়ে লাভ কিছুই হয়নি!

 

চোট আরো জটিল করে এশিয়া কাপ শেষ না করেই ফিরতে হয় সাকিবকে। গত বুধবার পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে ছিলেন না একাদশে। বাঁহাতের আঙুল এতোটাই ফুলে গিয়েছিল যে ব্যাটটাই ধরতে পারছিলেন না তিনি। এরপর ঢাকায় ফিরে আসেন সাকিব।

 

এ অবস্থায় ঢাকায় একটি অস্ত্রোপচার হলেও মেলবোর্ন অথবা নিউইয়র্কে হবে এই অলরাউন্ডারের আঙুলের মূল সার্জারি। টিম ম্যানেজম্যান্ট সুত্রে জানা গেছে নিউইয়র্কেও হতে পারে তার হাতে চিকিৎসা।

 

এ বছরের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পেয়েছিলেন হাতে। সেই ধাক্কা সামলে মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে খেলেন তিনি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে আবারো ফিরে আসে পুরনো ইনজুরি। আঙুলের মাঝের হাড় সরে গেছে সাকিবের। এই চোট নিয়ে খেলতে গিয়ে ফের বিপাকে পড়ে গেলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার!

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *