চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

ভাঙ্গন কবলিত এলাকা নিয়ে সরকারের মহাপরিকল্পনা আছে : আনোয়ারায় পানিসম্পদ উপমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০২-১৭ ২০:৫৯:৫৫ || আপডেট: ২০১৯-০২-১৭ ২০:৫৯:৫৫

আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন,ভাঙ্গন কবলিত এলাকা নিয়ে সরকারের মহাপরিকল্পনা আছে। আগামী বর্ষার আগে আমরা এসব এলাকা পরিদর্শন করে সংস্কারের উদ্যোগ নেব। গতকাল রবিবার দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের পরুয়াপাড়া ও বাইন্যার দীঘি এলাকায় বেড়িবাঁধ নির্মাণ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন,আনোয়ারা ও কর্ণফুলীর ভাঙ্গন কবলিত এলাকায় ৩২০ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। এসব এলাকায় সিসি ব্লকসহ স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করা হচ্ছে। নির্ধারিত সময়ের আগে এসব কাজ শেষ করতে সংশ্লিষ্টদের বলা হয়েছে। যেসব এলাকায় নতুন করে ভাঙ্গন দেখা দিয়েছে ওইসব এলাকাও সংস্কারের আওতায় আনা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বর্ষার আগেই ভাঙ্গন কবলিত এলাকার উন্নয়ন কাজ শেষ করতে হবে। কাজে অনিয়ম গাফিলতি বরদাস্ত করা হবে না,অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক মো.আমিনুল ইসলাম আমিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহজাদা মহিউদ্দিন,কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন,আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী,ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী,রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম,বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.আমিন শরীফ।

এছাড়া পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোহাম্মদ ইউসুফ,পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণ পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী একেএম সামশুল করিম,তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ কুমার সাহা ও উপ-বিভাগীয় প্রকৌশলী জহির উদ্দিন ওই সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *