চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০২-১৮ ১৮:৫৮:৫৮ || আপডেট: ২০১৯-০২-১৮ ১৮:৫৮:৫৮

 মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন সম্পন্ন হয়েছে। উপজেলার সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের কিছমত জাফরাবাদ এলাকার রহমাতুল্লিল আলামীন ইসলামিক একাডেমি ও হাফেজিয়া মাদ্রাসার প্রাঙ্গনে হাজারো কুরআন প্রেমিক মুসলমানদের ঢল নেমেছে। দেশ-বিদেশের বিখ্যাত ক্বারীদের সুললিত কণ্ঠে মহান আল্লাহর পবিত্র কালাম কুরআনের সুমধুর তিলাওয়াত শুনতে ছুটে এসেছে দলমত, শ্রেণি-পেশা নির্বিশেষে সর্বস্তরের হাজার হাজার মানুষ। মানুষের আল্লাহু আকবর আল্লাহু আকবর ধ্বনিতে পুরো এলাকা মুখরিত হয়। রবিবার (১৭ ফেব্রæয়ারি) সকাল ৯টা থেকে শুরু হওয়া ক্বেরাত সম্মেলনে যোহর পর্যন্ত বিভিন্ন মাদ্রাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ছাত্রদের ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যোহর থেকে আছর পর্যন্ত মিরসরাই উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্বেরাত বিভাগের কারী শিক্ষকবৃন্দ তিলাওয়াত করেন। বাদে মাগরিব থেকে এশা পর্যন্ত আন্তর্জাতিক মানের বাংলাদেশের কারীগণ তিলাওয়াত করেন।

এশার থেকে মধ্যরাত পর্যন্ত বিদেশী আন্তর্জাতিক মানের কারীদের তিলাওয়াত শুরু হয়। মাগরিবের নামাজের পর থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে লোকজন অনুষ্ঠানস্থলে জমায়েত হলেও তবে বাদে এশা থেকে রহমাতুল্লিল আলামীন ইসলামিক একাডেমি ও হাফেজিয়া মাদ্রাসার আশপাশ কানায় কানায় ভর্তি হয়ে যায়। কুরআনের প্রেমিকরা মনোযোগ দিয়ে শ্রবণ করে ওহীর বাণী পবিত্র কুরআনের হৃদয় জুড়ানো মুধুর তিলাওয়াত। হাফেজ মাওলানা জাকারিয়া খালেদের পরিচালনায় এসময় মিশরের শায়খ কারী ইয়াহয়া শারকাভী, শায়খ কারী জামালা শেহাব, ইরানের ড. শায়েখ হামেদ শাখের নাজাদ, তাজজানিয়ার শায়খ রেজা আইয়ুব, লন্ডনের শায়খ আইয়ুব আসিফ, মিশরের শায়খ কারী ড. উসামা আল হাওয়ারী সহ দেশ-বিদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অসংখ্য কারী তেলাওয়াত করেন। আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে এন্তেজামিয়া কমিটির সভাপতি আলহাজ¦ আজহারুল হক চৌধুরী নওশা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমান, বারইয়ারহাট পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, মিরসরাই উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এম সাইফুল্লাহ্ দিদার, মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ। সম্মেলনে একজন অন্য ধর্মালম্ভী ইসলাম ধর্ম গ্রহন করেন।

সর্বশেষ মুনাজাত ও সকাল থেকে দিনব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। ছবির ক্যাপসনঃ মিরসরাইয়ে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে কুরআন তেলোয়াত করছেন ইরানের ক্বারী ড. শায়েখ হামেদ শাখের নাজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *